চা শিল্পের গুণগত মান বেড়েছে : একে মোমেন

 

মৌলভীবাজার প্রতিনিধি :: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে দেশের ২য় চা নিলাম কেন্দ্রের ৩য় নিলাম কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

 

সোমবার ‘টি ট্রেডাস এন্ড প্লান্টারস এসোসিয়েশন বাংলাদেশ’র ব্যবস্থাপনায় শ্রীমঙ্গলস্থ হবিগঞ্জরোডস্থ চা নিলাম কেন্দ্রে সকাল ৮টা থেকে (সন্ধ্যা ৬টা পর্যন্ত) দেশের বিভিন্ন স্থান থেকে অর্ধশতাধিক বায়ার ও ৭টি ব্রোকার  হাউজ অংশ নেয়। চায়ের প্রথম নিলামে চা উঠে ৫ লাখ ৫৭ হাজার কেজি, ২য় নিলামে ১২ লক্ষ ৮৮ হাজার ৬৫০ কেজি।

 

সোমবার ৩য় নিলামে উত্তোলন করা হয় ১৮ লক্ষ ৪ হাজার কেজি। প্রথম নিলাম থেকে ৩য় নিলামে প্রায় ৩ গুন বেশী চা উঠে।

 

এদিকে পর পর ৩টি অকশন সফলভাবে সম্পন্ন করায় সোমবার দুপুরে এক প্রেসব্রিফিং এর মাধ্যমে টি ট্রেডাস এন্ড প্লান্টারস এসোসিয়েশন বাংলাদেশ এর কর্মকর্তারা সফলতার সাথে চা নিলাম এগিয়ে যাওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ও বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও চা নিলাম পরিচালনাকারী টি টের্ডাস এসোসিয়েশন অব বাংলাদেশ এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এবং চা নিলামকেন্দ্রটি এগিয়ে নিয়ে যেতে সরকারের দৃষ্টি আর্কশন করে চট্টগ্রামের সাথে সিলেটের আরো একটি ট্রেন চালু করা ও বর্তমানে চালু উদয়ন ও পাহারিকা ট্রেনের আরো দুটি এসি কর্ম্পামেন্ট সংযোজন করার দাবি জানান।

 

প্রেস বিফিং-এ উপস্থিত ছিলেন- টি ট্রেডাস এন্ড প্লান্টারস এসোসিয়েশন বাংলাদেশ এর আহবায়ক ড. এ কে এম আব্দুল মোমেন, সদস্য সচিব জহর তরফদার, সিনিয়র সদস্য সিরাজুল ইসলাম চৌধুরী, চা বাগান মালিক সৈয়দ মনসুরুল হক, নুরুল ইসলাম চৌধুরী  প্রমুখ।  আগষ্ট থেকে ২টি করে অকশন করার ব্যপারেও আশা প্রকাশ করেন টি ট্রেডাস এন্ড প্লান্টারস এসোসিয়েশন বাংলাদেশ এর কর্মকর্তারা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *