জন্মদিনে শাহরুখের গায়ে গামছা!

‘চেন্নাই এক্সপ্রেস’ ছবিতে শাহরুখ খানের সেই লুঙ্গি ড্যান্সের কথা মনে আছে? নিশ্চয়ই আছে। পর্দায় শাহরুখ খান আর দীপিকা পাড়ুকোনের এই নাচ দেখে মুগ্ধ হন বলিউডের ছবির দর্শক। জনপ্রিয় হয় এই নাচ। এই মুগ্ধতা ছড়িয়ে যায় বিশ্বের অনেক দেশে। লুঙ্গি ড্যান্সে মুগ্ধ হলিউডের অনেক তারকা। এই যেমন ভিন ডিজেল। ‘ট্রিপল এক্স: রিটার্ন অব জেন্ডার কেজ’ ছবিতে তিনি দীপিকা পাড়ুকোনের সঙ্গে অভিনয় করেন। ২০১৭ সালে মুম্বাইয়ে এই ছবির প্রচারণার সময় ভিন ডিজেল আর দীপিকা পাড়ুকোন ‘লুঙ্গি ড্যান্স’ পরিবেশন করেন। ৬০তম সান ফ্রান্সিসকো চলচ্চিত্র উৎসবের মঞ্চে ‘রাশ আওয়ার’ ছবির পরিচালক ব্রেট র‍্যাটনারকে ‘লুঙ্গি ড্যান্স’ শেখান শাহরুখ খান।

শাহরুখ খান ও ক্যাটরিনা কাইফশাহরুখ খান ও ক্যাটরিনা কাইফএবার আলোচিত হচ্ছে শাহরুখ খানের ‘গামছা ফ্যাশন’। গত ২ নভেম্বর ছিল শাহরুখ খানের ৫৩তম জন্মদিন। তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে গত শুক্রবার সকাল থেকে মুম্বাইয়ের বান্দ্রায় তাঁর বাড়ি মান্নতের সামনে দীর্ঘ সময় ধরে অপেক্ষা করেন অসংখ্য ভক্ত। তাদের শুভেচ্ছার জবাব দেওয়ার জন্য এক সময় বেরিয়ে আসেন শাহরুখ খান। বাসার বিশেষ জায়গায় দাঁড়িয়ে হাত নেড়ে ভক্তদের ধন্যবাদ জানান। এ সময় তাঁর গায়ে ছিল ‘গামছা শার্ট’। এরপর তিনি যান ওয়াডালার আইম্যাক্সে, তাঁর নতুন ছবি ‘জিরো’র ট্রেলার লঞ্চ অনুষ্ঠানে। এই অনুষ্ঠানেও তিনি পরেছিলেন একই জামা।

‘জিরো’ ছবিতে অভিনয় করেছেন বলিউডের দুই সুন্দরী ক্যাটরিনা কাইফ আর আনুশকা শর্মা। ‘জিরো’ ছবির ট্রেলার লঞ্চ অনুষ্ঠানে তাঁদের পরনে ছিল পশ্চিমা পোশাক। তার পাশে শাহরুখ খানের গামছা ফ্যাশনের শার্ট দেখে অবাক সবাই। এ সময় তাঁর শার্টের প্রথম কয়েকটা বোতাম খোলা ছিল। কিং খানের এই নতুন ফ্যাশনের ছবি মুহূর্তেই ছড়িয়ে পড়ে নেট দুনিয়ায়।

শাহরুখ খান ও আনুশকা শর্মাশাহরুখ খান ও আনুশকা শর্মাআগামী ২১ ডিসেম্বর মুক্তি পাচ্ছে শাহরুখ খানের নতুন ছবি ‘জিরো’। এর আগে বলিউডের জনপ্রিয় এই নায়কের পর পর কয়েকটি ছবি তেমন উল্লেখযোগ্য ব্যবসা করতে পারেনি। তাই এবার তিনি নিজের নতুন ছবির ব্যাপারে দর্শকের আগ্রহ তৈরির জন্য সব ধরনের চেষ্টা শুরু করেছেন। মনে করা হচ্ছে, সেই চেষ্টার একটি ধাপ ‘গামছা ফ্যাশন’।