জিএম কাদেরের বিরুদ্ধে এরিকের জিডি

প্রকাশিত:সোমবার, ১৮ নভে ২০১৯ ১১:১১

জিএম কাদেরের বিরুদ্ধে এরিকের জিডি

নিরাপত্তাহীনতা, শারিরিক ও মানসিক অত্যাচার, নির্যাতনের অভিযোগ এনে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের ও তার অনুগতদের বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন দলটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের ছেলে এরিক এরশাদ।

 

সোমবার বিকেলে রাজধানীর গুলশান থানায় এই জিডি নথিভুক্ত করা হয়েছে।  জিডি নম্বর ১২৮৮ (১৮ নভেম্বর ২০১৯)।

 

গুলশান থানার অফিসার ইনচার্জ (ওসি) এস এম কামরুজ্জামান এর সত্যতা স্বীকার করে রাইজিংবিডিকে জানান,  এরশাদের ছেলে এরিক এরশাদ নিজের ও তার মা বিদিশা এরশাদের নিরাপত্তাহীনতার কথা জানিয়ে একটি জিডি করেছেন। তাদের একজন ম্যানেজার এই জিডি নিয়ে এসেছিলেন।

 

তিনি বলেন, আমরা বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়েছি। আমরা একজন তদন্তকারী নিয়োগ দেব।  তদন্তপূর্বক এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

 

প্রয়াত এরশাদের ছেলে এরিক তার চাচা জিএম কাদেরকে উদ্দেশ্য করে তার নাম উল্লেখ না করে জিডিতে অভিযোগ করেন,  আমার বাবার মৃত্যুর পর আমার সঙ্গে আমার চাচা ও তার অনুগতরা বিভিন্নভাবে আমাকে শারিরিকভাবে ও মানসিকভাবে নির্যাতন চালিয়ে আসছে।  যার ফলশ্রুতিতে আমি ১৪ নভেম্বর আমার মা বিদিশা এরশাদকে আমার পিতৃলয় বারিধারার প্রেসিডেন্ট পার্কের বাসায় ডেকে নিয়ে আসি।

 

‘যেহেতু আমি এখন প্রাপ্ত বয়স্ক সেহেতু আমার মতামত প্রকাশের স্বাধীনতা রয়েছে। এখন থেকে আমি আর আমার মা এখানেই বসবাস করব,’ জিডিতে এ কথা বলেন এরিক।

 

তিনি বলেন, আমার মতামত বিবেচনা করে চাচা ও তার অনুগতদের অত্যাচার নির্যাতন থেকে রক্ষার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করলে চির কৃতজ্ঞ থাকব।

 

জানা গেছে, বর্তমানে এরিক ও তার মা বিদিশা প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের বারিধারার বাসায় অবস্থান করছেন।

 

১৪ নভেম্বর এরিককে তার ব্যক্তিগত ড্রাইভার মারধর করলে খবর পেয়ে প্রেসিডেন্ট পার্কের বাসায় ছুটে আসেন বিদিশা এরশাদ। এরপর থেকে মা ছেলে এরশাদের ফ্ল্যাটে থাকছেন।

 

এরশাদের মৃত্যুর পর থেকে চাচা জি এম কাদেরের জিম্মায় এরিকের দেখভাল করার কথা থাকলেও এ সময়ে এরিককে শারিরিক ও মানসিক নির্যাতন করা হয় বলে চাচার বিরুদ্ধে অভিযোগ উঠে।  তাকে ঠিকমত খাবার দেয়া হত না, গোসল করানো হত না, এমন অভিযোগও আসে।  অটিস্টিক ছেলে হিসেবে এরিক নিজে নিজে কোনো কিছু করতে পারতেন না।  এসব বিষয়ে জানানোর পরও চাচা জিএম কাদের কোনো ব্যবস্থা নেয়নি।  বাসার ড্রাইভার এরিককে মারধর করলে ছেলের বিপদে তার পাশে এসে দাঁড়ান বিদিশা।   ওই দিন থেকে এরিক নিজেই ভিডিও বার্তায়,  গণমাধ্যমে চাচা জিএম কাদেরের বিরুদ্ধে অত্যাচার, নির্যাতনের অভিযোগ করলে তোলপাড় সৃষ্টি হয়।

 

এরিকের মা বিদিশা এরশাদও অভিযোগ করেন, এরিকের আজকের এ অবস্থার জন্য তার চাচা জিএম কাদের দায়ী।  তার অবহেলায় ও মানসিক নির্যাতনে সন্তানের জীবন বিষিয়ে উঠেছে। এরিককে তার কাছ থেকে কেড়ে নেয়ার চেষ্টা চলছে বলেও অভিযোগ করেন বিদিশা।  এমন সময় নিজের ও মা বিদিশার নিরাপত্তায় চাচা জিএম কাদের ও তার অনুগতদের বিরুদ্ধে গুলশান থানায় জিডি করেন এরিক এরশাদ।

এই সংবাদটি 1,225 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ