Mon. Sep 16th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

জৈন্তাপুরে বিশ্বজনসংখ্যা দিবস-২০১৯ পালিত

1 min read

 

নাজমুল ইসলাম, জৈন্তাপুর প্রতিনিধি-

সিলেটের জৈন্তাপুরে যথাযোগ্য মর্যাদায় বিশ্ব জনসংখ্যা দিবস-২০১৯ পালিত। উপলক্ষ্যে আলোচনা সভা ও র‌্যালী অনুষ্ঠিত।

১১ জুলাই সারা দেশের ন্যায় জৈন্তাপুর উপজেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আয়োজনে জৈন্তাপুর যথাযোগ্য মর্যাদায় বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে। সকাল ১১টায় উপজেলা পরিষদ প্রাঙ্গন হতে র‌্যালী বের করে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে সাড়ে ১১টায় উপজেলা পরিষদ হল রুমে আলোচনা সভা ও স্বাস্থ্য খাতে সেবা প্রধান করায় ৮টি ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পুরস্কার বিতরণ করা হয়। জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ডাক্তার সুবল চন্দ্র বর্মনের সভাপতিত্বে ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সহকারী মুহিবুল্লার পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি, উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সহকারী পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ হারুন-অর-রশিদ। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন দরবস্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাহারুল আলম বাহার, চারিকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আলম চৌধুরী তোফায়েল, স্বাস্থ্যকর্মী ছালেহা বেগম, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি শফিকুর রহমান। আরও উপস্থিত ছিলেন জৈন্তাপুর অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ রেজওয়ন করিম সাব্বির, জৈন্তাপুর প্রেসক্লাবের সাবেক অর্থ সম্পাদক গোলাম সরওয়ার বেলাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহজাহান কবির খান, সূর্যের হাসি ক্লিনিকের ম্যানোজার পলাশ বনিক, অনুক খাসিয়া, হোসেন মোঃ আজাদগীর, ইতি রানী দাশ সহ অন্যান্য প্রতিষ্ঠানের প্রধানগন উপস্থিত ছিলেন।

পরে প্রধান অতিথি সহ অতিথিরা স্বাস্থ্য খাতে বিশেষ অবধান রাখার জন্য প্রদীপ কুমার দাশ, ছালোহা পারভীর, মাহমুদা খাতুন, হোসাইন মোঃ আজাদগীর, দরবস্ত ইউনিয়ন পরিষদ, চারিকাটা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কেন্দ্র এবং এনজিও সূর্যের হাসি ক্লিনিককে পুরস্কার ও সদন তুলে দেন।

 

জৈন্তাপুরে গরুচোরের ২ সদস্য সহ

৪টি গরু উদ্ধার ও গাড়ী আটক

নাজমুল ইসলাম, জৈন্তাপুর প্রতিনিধি-

জৈন্তাপুরে গরুচোর চক্রের ২সদস্য আটক, ৪টি চোরাই গরু উদ্ধার, গরু বহনকাজে ব্যবহৃত পিকআপ জব্দ করা হয়েছে। চোরদের বিরুদ্ধে মামলা রেকর্ড করে আদালতে সোপর্দ করা হয়েছে।

সিলেটের জৈন্তাপুর এলাকার বিভিন্ন হতে গরু চোর চক্রের সদস্যরা গরু চুরি করে যাচ্ছে। গতকাল গোপন সংবাদের ভিত্তিতে সিলেট-তামাবিল মহা সড়কের শাপলা ফিলিং ষ্টেশন দরবস্ত সরুফৌদ এলাকায় জৈন্তাপুর মডেল থানা পুলিশের অফিসার ইনচার্জ খান মোঃ ময়নুল জাকিরের নির্দেশে এস.আই প্রদীপ রায়ের নেতৃত্বে ১১ জুলাই বৃহস্পতিবার ভোর ৬টায় হাইওয়ে রোড়ে চেকপোষ্ট বসিয়ে ৪টি গরু উদ্ধার, গরু বহন কাজে ব্যবহৃত পিকআপ (যাহার নং সিলেট মেট্রো-ন-১১-১১১৫) এবং ২জন গরুচোর চক্রের সক্রিয় সদস্য আটক করে। আটককৃতরা হল জৈন্তাপুর উপজেলার নিজপাট ইউনিয়নের পাখিবিল গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে আলীম উদ্দিন(২২) এবং একই ইউনিয়নের রুপচেং গ্রামের গোলাম আকবরের ছেলে মোঃ মুমিন(১৯)। গরু চুরির ঘটনায় জৈন্তাপুর উপজেলার নিজাপাট খাসিয়া হাটি গ্রামের মিঠুন চন্দ্র দাস বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করে। অভিযোগটি মামলা হিসাবে গন্যকরা হয় (যাহার নং-০৫, তারিখঃ ১১-০৭-২০১৯)। এদিকে উদ্ধারকৃত ৪টি গরু ও পিকআপ গাড়ীটি ঐ মামলায় জব্দ দেখিয়ে চোরদের আদালতে প্রেরণ করা হয়েছে।

এবিষয়ে এসআই প্রদীপ রায় বলেন- গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি গরু চোর চক্রের সদস্যরা কয়েকটি গরু চুরি করে নিয়ে যাচ্ছে। তাৎক্ষনিক ভাবে চেকপোষ্ট বসিয়ে ৪টি গরু উদ্ধার করি, গরু বহন কাজে ব্যবহৃত গাড়ী এবং চোর চক্রের সক্রিয় ২গরু চোরকে আটক করতে সক্রম হই। তাদের বিরুদ্ধে গরু চুরির মামলা দায়ের এবং ৪টি গরু ও গাড়ীটি জব্দ দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে। আটককৃত গাড়ী ও গরু জৈন্তাপুর থানা হেফাজতে রয়েছে।

 

 

নাজমুল ইসলাম

জৈন্তাপুর প্রতিনিধি-

মোবাইলঃ ০১৭১২৯৬২৯৭৯

০১৬১২৯৬২৯৭৯

তারিখঃ ১১-০৭-২০১৯।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA