Wed. Nov 13th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

টরন্টোতে আওয়ামী পরিবারের জেল হত্যা দিবস পালিত

যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে জেল হত্যা দিবস পালন করেছে কানাডার আওয়ামী পরিবার। এ উপলক্ষে গত ৩ নভেম্বর ড্যানফোর্থ বাঙালি অধ্যুষিত এলাকায় মোমবাতি প্রজ্জ্বলন করে দিবসটি স্মরণ করা হয়।

উল্লেখ্য, ১৯৭৫ সালের এই দিনে বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ, মন্ত্রিসভার সদস্য ক্যাপ্টেন এম মনসুর আলী ও এ এইচ এম কামরুজ্জামানকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দী অবস্থায় নির্মমভাবে হত্যা করা হয়। কারাগারের নিরাপদ আশ্রয়ে থাকাবস্থায় এ ধরনের বর্বরোচিত হত্যাকাণ্ড পৃথিবীর ইতিহাসে বিরল।

অনুষ্ঠানে অন্টারিও আওয়ামী লীগের পক্ষ থেকে উপস্থিত ছিলেন মোস্তফা কামাল সভাপতি, গোলাম সরোয়ার সহ সভাপতি, মাসুদ আলী লিটন সাধারণ সম্পাদক, খালেদ শামীম দপ্তর সম্পাদক,  অ্যাডঃ আফিয়া বেগম উপদেষ্ঠা,  কানাডা আওয়ামী লীগের পক্ষ থেকে উপস্থিত ছিলেন  শেখ জসিম উদ্দিন দপ্তর সম্পাদক, আব্দুল মান্নান, মোর্শেদ আহম্মেদ মুক্তা সংগঠণিক সম্পাধক, নজরুল আহমেদ বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আমিন মিয়া, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি মহিউদ্দিন আহম্মেদ বিন্দু ,  বাংলাদেশ ছাত্রলীগ ময়মনসিংহ জেলার সাবেক সভাপতি আশীষ নন্দী, স্বেচ্ছা সেবক লীগের সহ সভাপতি অ্যাডঃ কামরুল ইসলাম,  কানাডা ছাত্রলীগের পক্ষ থেকে ওবায়দুর রহমান সভাপতি, মেহেদী হাসান শাওন সহ সম্পাধক, আতিকুর রহমান, রুসলান, নাবিল রহমান, ইফতেখারুল হক, ফুজেল আহমেদ, কানাডা আওয়ামী পরিবারের পক্ষ থেকে উপস্থিত ছিলেন রফিক আলম, মোস্তাফিজুর রহমান চৌধুরী বিপ্লব, সুকোমল রায়, দেওয়ান হক, ঝুটন তরফদার, সাইফুল ইসলাম, আব্দুল এস বি এম হামিদ, আহমেদ হোসেন  আবৃত্তিকার ও সাংস্কৃতিক কর্মী প্রমুখ।

কানাডা আওয়ামী পরিবারের পক্ষ থেকে অনুষ্ঠানটির আয়োজক ও সার্বিক তত্ত্বাবধানে ছিলেন তাজুল ইসলাম।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA