টরন্টোয় আইইউবির সাবেক শিক্ষার্থীদের পূণর্মিলনী

২১ জুলাই ২০১৮ সন্ধ্যাটি  ছিলো কানাডা প্রবাসী ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের সকল প্রাক্তন ছাত্রছাত্রীদের জন্য একটি বিশেষ সন্ধ্যা। নতুন প্রতিষ্ঠিত এসোসিয়েশান অব আই ইউ বি এলামনাই কানাডা (এআইএ কানাডা) এর উদ্যোগে প্রথম বারের মত একটি পূণর্মিলনীর আয়োজন করা হয় বার্চচমাউন্ট রোডের গ্রান্ড প্যালেস কনভেনশন সেন্টারে। নাচ, গান, আড্ডা, কৌতুক কি ছিল না সেখানে। নবীন, প্রবীণ ছাত্রছাত্রী আর অভিজ্ঞ অধ্যাপকদের পদচারনায় অনুষ্ঠানটি প্রাণবন্ত হয়ে ওঠে।

রাশেদ সাত্তারের নেতৃত্বে গঠিত কমিটির এই উদ্যোগ উপস্থিত শতাধিক আইউবিয়ান, তাদের পরিবার ও শিক্ষকমন্ডলির প্রশংসারবৃষ্টিতে সিক্ত হয়। বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রছাত্রী ও তাদের পরিবারবর্গ বিশেষ করে তাদের সন্তানেরা নিজেরাই প্রতিটি পরিবেশনা উপস্থাপন করেন। প্রথম বছরেই শতাধিক সদস্যের উপস্থিতি ছিল লক্ষ্যনীয়।

 

আগামীতে নতুন কিছু করার উদ্দেশ্যে প্রতিষ্ঠাতা সদস্য ও সাধারন সম্পাদক রাশেদ সাত্তারের নেতৃত্বে নতুন কমিটিও এই অনুষ্ঠানেই ঘোষিত হয়। বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠ শিক্ষকদের মধ্যে ডঃ সোলেমান মোজাম্মেল, ইন্দ্রানী হক, কাজী জহির উদ্দিন ও সাইদ আনোয়ার এর উপস্থিতি অনুষ্ঠানের শোভা বাড়ায়।

এই অনুষ্ঠানের পৃষ্ঠপোষক হিসেবে সাব্বির খানের সকল আইউবিয়ানকে দেয়া বিশেষ ছাড়ের উদ্যোগ সকলের প্রশংসা কুড়ায়। অনুষ্ঠান শেষে সকলে কানাডার মাটিতে আই ইউ বি এর সুনাম প্রতিষ্ঠায় প্রতিজ্ঞাবদ্ধ হন।

Leave a Reply

Your email address will not be published.