টরেন্টোতে চলচ্চিত্র উৎসবে ডুব ও আলতাবানু

অনুষ্ঠিত হতে যাচ্ছে সাউথ এশিয়ান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০১৮। আগামি ১০ কানাডার টরেন্টোতে সপ্তম বারের মতো পর্দা উঠছে এই উৎসবের। ২১ মে তারিখ পর্যন্ত চলবে এই চলচ্চিত্র উৎসব। এই চলচ্চিত্র উৎসবে প্রদর্শীত হতে যাচ্ছে।

 

মোস্তফা সরয়ার ফারুকীর আলোচিত চলচ্চিত্র ‘ডুব’, এবং ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত নির্মাতা অরুণ চৌধুরীর সদ্য মুক্তিপ্রাপ্ত ছবি ‘আলতা বানু’। টরন্টোর আগা খান জাদুঘর থিয়েটারে ডুব দেখানো হবে ১২ মে বিকাল ৪টায়। এবং আলতা বানু দেখানো হবে ১৩ মে দুপুর সাড়ে তিনটায়।

 

বিষয়টি নিশ্চিত করেছেন ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব সাউথ এশিয়া’র বেঙ্গলী এফেয়ার্স-এর পরিচালক আনোয়ার আজাদ। তিনি জানান, ১০ মে আনুষ্ঠানিক উদ্বোধনের আগেই ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব সাউথ এশিয়াতে অংশ নিতে টরেন্টোতে হাজির হবে মোস্তফা সরয়ার ফারুকী ও অরুণ চৌধুরী।

 

 

 

এই উৎসবের আয়োজক সূত্রে জানা গেছে,ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব সাউথ এশিয়ার সপ্তম বছরের এই আসরে বাংলা বিভাগে বাংলাদেশ এবং কলকাতার বাংলা পূর্ণ ও স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র সহ অভিনেতা, অভিনেত্রী, পরিচালক এবং প্রযোজকরা কানাডার এই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে উপস্থিত থাকবেন।

 

শুধু বাংলাদেশের নয়, উৎসবে কলকাতারও কয়েকটি চলচ্চিত্র দেখানো হবে। এরমধ্যে তালিকায় আছে, অরিন্দম শীলের ‘আবার শবর’, অতনু ঘোষের ‘ময়ূরাক্ষী’, ধ্রুব ব্যানার্জীর ‘গুপ্তধনের সন্ধানে’ এবং কৌশিক গাঙ্গুলীর ‘দৃষ্টিকোণ’।

 

Leave a Reply

Your email address will not be published.