Thu. Aug 22nd, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

টসে হেরে বোলিংয়ে বাংলাদেশ

1 min read

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে বাংলাদেশ।

 

চার পেসারের শ্রীলঙ্কা

 

টসের সময় লঙ্কান অধিনায়ক বলেন, রাতের কৃত্রিম আলোয় উইকেটে সিমারদের সহায়তা থাকতে পারে। সে কারণেই তারা একাদশ সাজিয়েছেন চার পেসার নিয়ে। লাসিথ মালিঙ্গার বিদায়ী ওয়ানডেতে তার সঙ্গে পেস আক্রমণে আছেন নুয়ান প্রদিপ, লাহিরু কুমারা ও থিসারা পেরেরা। প্রয়োজনে পেস বোলিং করতে পারবেন অ্যাঞ্জেলো ম্যাথিউসও।

 

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুসল পেরেরা, আভিশকা ফার্নান্দো, কুসল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, লাহিরু থিরিমান্নে, ধনঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, নুয়ান প্রদিপ, লাহিরু কুমারা, লাসিথ মালিঙ্গা।

 

দলে ফিরেই একাদশে শফিউল

 

শুরুতে স্কোয়াডে না থাকলেও শেষ মুহূর্তে জায়গা পেয়ে শ্রীলঙ্কায় উড়ে যাওয়া পেসার শফিউল ইসলাম ঢুকে গেছেন একাদশেও। ২১ মাস পর ওয়ানডে খেলতে নামছেন এই পেসার। জায়গা হয়নি তাসকিন আহমেদের।

 

বিশ্বকাপে কেবল দুটি ম্যাচে সুযোগ পাওয়া রুবেল হোসেন আছেন একাদশে। জায়গা পেয়েছেন সাব্বির রহমান ও মোসাদ্দেক হোসেন, দুজনই। বিশ্বকাপের মাঝে একাদশে জায়গা হারানো মোহাম্মদ মিঠুন ব্যাট করবেন হয়তো তিন নম্বরে। প্রস্তুতি ম্যাচে দলের জয়ে দারুণ ইনিংস খেলেছিলেন এই ব্যাটসম্যান।

 

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, শফিউল ইসলাম, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান।

 

‘ব্যাটিং সহায়ক’ উইকেট

 

টসের পর দুই অধিনায়কই বললেন, উইকেট ব্যাটিংয়ের জন্য ভালো। তামিম তো বললেন, ‘উইকেট ব্যাটিংয়ের জন্য দুর্দান্ত, আগে ব্যাট করতে পারলে ভালো লাগত।” করুনারত্নের ধারণা, দ্বিতীয় ভাগে এই উইকেটে সিমাররা একটু সহায়তা পেতে পারেন।

 

টস রিপোর্টে ধারাভাষ্যকার রাসেল আরনল্ডের কণ্ঠেও ছিল একইরকম সুর, “পিচ বেশ শক্ত। শুকনো ঘাস আছে উইকেটে। খানিকটা বাউন্স মিলবে। তবে ব্যাটিংয়ের জন্য দারুণ হবে।”

 

টস হেরে বোলিংয়ে বাংলাদেশ

 

ওয়ানডে অধিনায়ক হিসেবে প্রথম টস হারলেন তামিম ইকবাল। লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে টস জিতে বেছে নিয়েছেন ব্যাটিং। তামিম জানালেন, টস জিতলে ব্যাটিং নিতেন তিনিও।

 

মালিঙ্গার শেষ

 

শ্রীলঙ্কার জন্য ম্যাচটি শুধুই আর দশটি ওয়ানডে ম্যাচের মতো নয়। এই ম্যাচ দিয়েই বর্ণাঢ্য ওয়ানডে ক্যারিয়ারের ইতি টানছেন লঙ্কান কিংবদন্তি লাসিথ মালিঙ্গা। ওয়ানডেতে শ্রীলঙ্কার অনেক স্মরণীয় জয়ের নায়ক তিনি, গড়েছেন অনেক কীর্তি, নাম লিখিয়েছেন দারুণ সব রেকর্ডে। দেশের ইতিহাসের তৃতীয় সফল ওয়ানডে বোলার। মালিঙ্গার বিদায় স্মরণীয় করে রাখতে জয় চাইবে শ্রীলঙ্কাও।

 

জয়ে শুরুর আশা

 

চোটের কারণে নেই অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। সহ-অধিনায়ক সাকিব আল হাসান নেই ব্যক্তিগত কারণে। বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন অভিজ্ঞ ব্যাটসম্যান তামিম ইকবাল। বাংলাদেশের চতুর্দশ ওয়ানডে অধিনায়ক হতে যাচ্ছেন দেশের সফলতম ব্যাটসম্যান।

 

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে তামিম বলেছেন, সিরিজ জয়ে চোখ থাকলেও আপাতত দলের লক্ষ্য প্রথম ম্যাচ জয়। সেটির জন্য আগে ব্যাটিং হোক বা বোলিং, শুরুটা ভালো করতে চায় তার দল।

 

বিশ্বকাপের পর শুরু

 

ইংল্যান্ড বিশ্বকাপের পর ভবিষ্যৎ পথচলা নিয়ে সেভাবে গুছিয়ে ভাবার সুযোগও হয়নি। তার আগেই মাঠে নেমে পড়ছে শ্রীলঙ্কা ও বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে লঙ্কানদের সঙ্গে লড়বে বাংলাদেশ। বিশ্বকাপের পর এটিই প্রথম ওয়ানডে ম্যাচ।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA