টাঙ্গাইলে ডিজিটাল উদ্ভাবনী ও জেলা ব্রান্ডিং মেলা শুরু

 

টাঙ্গাইল প্রতিনিধি ঃ

ডিজিটাল উদ্ভাবনী ও জেলা ব্রান্ডিং মেলা গতকাল বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে। টাঙ্গাইল শহরের বিন্দুবাসিনী বালক উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে তিন দিনব্যাপী মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও এ টু আই প্রোগ্রামের প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার।
সরকারি-বেসরকারি ই-সেবা ও ই-কমার্স বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও এ টু আই প্রোগ্রামের প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডা. সৈয়দ ইবনে সাঈদ ও অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোঃ শরিফুল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ মাহবুব হোসেন। জেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিন্দুবাসিনী সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল করিম। শেষে অতিথিবৃন্দ মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন। মেলায় বিভিন্ন সরকারি- বেসরকারি অফিস ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় অর্ধশত স্টল অংশ নিয়েছে।
শেষে শিল্পকলা একাডেমীর শিল্পীরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে। প্রতিদিন সকাল ১০টা হতে সন্ধ্যা ৭টা পর্যন্ত মেলা চলবে।

আজকের অনুষ্ঠান
মেলায় আজ সকাল সাড়ে ১০টায় মাল্টিমিডিয়া ক্লাস ও ডিজিটাল কনটেষ্ট তৈরি বিষয়ক প্রতিযোগিতা, বেলা আড়াইটায় ‘সলভ-এ-থোন’ ১৭ প্রজেক্ট উপস্থাপন, মূল্যায়ন ও বাছাই হবে।
বিকেল সাড়ে ৪টায় ‘রূপকল্প ২০২১ ও ২০৪১ আমাদের প্রস্তুতি ও করণীয়’ বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক। জেলা প্রশাসক মোঃ মাহবুব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন ড. মোহাম্মদ মতিউর রহমান ও কুমুদিনী সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক শরিফা রাজিয়া। শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবে শিক্ষা বিভাগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *