|
সর্বশেষ
সিঙ্গাপুরে ভাষা শহিদ স্মরণে কবিতা প্রতিযোগিতা         মাতৃভাষা দিবস উপলক্ষে ফ্রান্সে ভাষার মেলা         অমিতাভের সঙ্গে টুইটার কর্মকর্তাদের সাক্ষাৎ         গ্রেস মুগাবের পিএইচডি নিয়ে দুর্নীতি, উপাচার্য গ্রেপ্তার         মালয়েশিয়া বিএনপির উদ্যোগে গণস্বাক্ষর অভিযান শুরু         কানাডায় বাংলাদেশি তরুণীর কৃতিত্ব         আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণে আগের অবস্থান থেকে সরে আসছেন ট্রাম্প         জাফরুল্লাহর বিরুদ্ধে ইন্টার্ন নারী চিকিৎসককে মারধরের অভিযোগ         খালেদা জিয়া ছাড়া নির্বাচন গ্রহণযোগ্য হবে না : ফখরুল         উন্নয়নশীল দেশে উন্নীত হলে জিএসপি সুবিধা পাবো : বাণিজ্যমন্ত্রী         জীবনে জীবন মেলাবার গল্প         ভাষার প্রতি ভালোবাসা         নেককার বান্দাদের জন্য জান্নাতের নেয়ামতের ঘোষণা         যে কারণে পেয়ারা খাবেন         মাতৃভাষা দিবসের নাটকে ঈশানা ও নিলয়        
প্রকাশিত হয়েছে : 11:43:20,অপরাহ্ন 13 February 2018 |

ঢাকা-ম্যানিলা সরাসরি বিমান যোগাযোগ চায় ডিসিসিআই

ব্যবসা-বাণিজ্যের সম্প্রসারণে ঢাকা-ম্যানিলা সরাসরি বিমান যোগাযোগ চালুর আহ্বান জানিয়েছে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)।

 

মঙ্গলবার মতিঝিল ঢাকা চেম্বারে ডিসিসিআই’র সভাপতি আবুল কাসেম খান এবং পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দের সঙ্গে বাংলাদেশে নিযুক্ত ফিলিপাইনের রাষ্ট্রদূত ভিসেনটি ভিভেনকো টি. বেনডিলো সাক্ষাৎকালে এ আহ্বান জানান।

 

ডিসিসিআই সভাপতি আবুল কাসেম খান বলেন, বাংলাদেশের অবকাঠামো খাতের উন্নয়নের জন্য এ খাতে বিদেশি বিনিয়োগের খুবই প্রয়োজন এবং এ লক্ষ্যে তিনি অবকাঠামো খাতে বিনিয়োগে এগিয়ে আসার জন্য ফিলিপাইনের উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানান।

 

 

 

তিনি বলেন, বর্তমানে ঢাকা এবং ম্যানিলার মধ্যকার সরাসরি বিমান যোগাযোগ নেই, যা ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে কিছুটা হলেও প্রতিবন্ধকতার সৃষ্টি হচ্ছে এবং তা নিরসনে ঢাকা ও ম্যানিলার মধ্যকার সরাসরি বিমান যোগাযোগের ওপর গুরুত্বারোপ করেন।

 

ঢাকা চেম্বারের সভাপতি বলেন, ফিলিপাইন খুবই সফলতার সঙ্গে সারা পৃথিবীতে দক্ষ জনবল পাঠিয়ে থাকে এবং বাংলাদেশের মানবসম্পদের দক্ষতা বৃদ্ধিতে প্রতিষ্ঠান স্থাপনে বাংলাদেশ ও ফিলিপাইন যৌথ উদ্যোগ গ্রহণের ওপর জোরারোপ করেন।

 

ডিসিসিআই’র সভাপতি বলেন, ফিলিপাইন প্রতিবছর ইলেকট্রনিক্স পণ্য, যোগাযোগ মেশিনারিজ, রড ও স্টিল, টেক্সটাইল ফেব্রিক্স, কেমিক্যাল ও প্লাস্টিক প্রভৃতি পণ্য প্রচুর পরিমাণে আমদানি করে এবং এক্ষেত্রে বাংলাদেশ হতে এসব পণ্য আমদানির জন্য ফিলিপাইনের ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*