তথ্য প্রতিমন্ত্রী পাবলিক বাসে অফিসে যাতায়াত করবেন

তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম জানিয়েছেন, তিনি সাধারণ যাত্রীর মতো পাবলিক বাসে যাতায়াত করে সচিবালয়ে অফিস করবেন।

বুধবার সচিবালয়ে অফিস করে পাবলিক বাসে করে গুলশানের বাসায় গেছেন তারানা হালিম। এখন থেকে নিয়মিত পাবলিক বাসে অফিসে আসা-যাওয়া করবেন বলে জানিয়েছেন তিনি।

মন্ত্রীরা পাবলিক বাসে চড়েন না কেন? ফেসবুকে এক শিশুর প্রশ্নের জবাব দিতেই এ সিদ্ধান্ত নেন তথ্য প্রতিমন্ত্রী।

তথ্য প্রতিমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা মো. এনায়েত হোসেন বলেন, বুধবার সচিবালয়ে অফিস করে প্রতিমন্ত্রী দুপুর ১২টার দিকে রাজধানীর জিপিও মোড় থেকে মতিঝিল-গুলশান রুটের ৬ নম্বর বাসে ওঠেন। বেলা ২টার দিকে তিনি গুলশানের বাসভবনে পৌঁছান। এ সময় প্রতিমন্ত্রীকে পেয়ে যাত্রী সাধারণ খুশি হন। কেউ কেউ তার সঙ্গে সেলফি তোলেন। তারানা হালিম সাধারণ যাত্রীর মতো সবার সঙ্গে খোশগল্প করতে করতে গন্তব্যে পৌঁছান।

হঠাৎ পাবলিক বাসে যাতায়াতের সিদ্ধান্ত কেন? জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, ফেসবুকে একটা বাচ্চা লিখেছিল, আমরা পাবলিক বাসে উঠি না কেন? উঠলাম বেটা। আর আজ থেকে প্রতিদিন অফিসে যাব পাবলিক বাসে, আর ফিরব পাবলিক বাসে। অ্যান্ড ইটস আ প্রমিজ, যা আমি রাখব।

তারানা হালিম বলেন, ‘পাবলিক বাসে কেন উঠতে পারব না? আজ দুপুর ১২টায় উঠলাম। পুরানা পল্টন-তেজগাঁও-গুলশান রুটের বাস। আমাকে দেখে কী যে খুশি যাত্রীরা। কেউ অবাক হয়, কেউ সেলফি তোলে। কেউ বলে, অনেক গরম, পারবেন তো? আমি বললাম, আপনারা পারলে আমিও পারব। সবার সঙ্গে কথা বলা, ছবি তোলা, খুবই ভালো লাগল।’

এর আগে সকালে সচিবালয়ে এক অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, চিন্তা করেছি, পাবলিক বাসে চলাচল করব, বিআরটিসিতে নয়। আমরা উঠলে যদি তারা (চালক) সচেতন হন। এটা আমার নিজের একটা দেখার বিষয় যে, একটু দেখি।