তিন নাটক নিয়ে সজলের বৈশাখ

আসছে বৈশাখ। আর বৈশাখকে সামনে রেখে নির্মিত হচ্ছে ভিন্ন ভিন্ন গল্পের নাটক ও টেলিফিল্ম। বিশেষ দিবসের নাটকে কয়েকজন তারকা সব সময় এগিয়ে থাকেন তাদেরই একজন সজল। এবারের বৈশাখে তিনটি ভিন্ন গল্পের নাটক নিয়ে দর্শকদের সামনে হাজির হচ্ছেন তিনি। নাটকগুলো হলো-

 

এই বৈশাখে তুমি আমি

 

গ্রামাঞ্চলের মেলার নববর্ষ উৎসব, সংস্কৃতি, ইতিহাস এবং বিয়ে বাড়ির উৎসবকে তুলে ধরে নির্মিত হয়েছে এই টেলিছবি। পরিবারের স্বল্পতার কারণে গ্রামের বাড়িতে চাচার কাছে চলে আসে তমাল। তারপর সেখানে তমালের কাজিনের সঙ্গে ভালো একটা সর্ম্পক তৈরি হয়। বৈশাখের আমেজেই টেলিছবিটি নির্মিত হয়।

 

 

 

রাশেদা আক্তার লাজুকের রচনা ও পরিচালনায় এতে অভিনয় করেছেন সজল, এভ্রিল ও আরও অনেকে। পহেলা বৈশাখ উপলক্ষে নাটকটি বাংলা ভিশন চ্যানেলে প্রচার করা হবে।

 

ব্রোকেন জোন

 

অতি সাধারণ একটি ছেলে সজল। প্রেম করতে গিয়ে ব্যর্থ হয় বারবার। ব্যর্থ হওয়ার পর একটা সময় লাভগুরু হয়ে উঠেন তিনি। নিজের ভগ্ন সময়ে তিন তিনজন নারীর প্রেমের প্রস্তাব পান লাভগুরু সজল। আর তখনি শুরু হয় নাটকীয় মজার কাহিনী। এমনি এক মজার গল্প নিয়ে সম্প্রতি নির্মিত হয়েছে নাটক ‘ব্রোকেন জোন’।

 

এখানে নাটকে অভিনয় করেছেন সজল, পিয়া বিপাশা, ইসরাত চৈতি রায়, শম্পা হাসনাইন প্রমুখ। নাটকটি নির্মাণ করেছেন নাসিম সাহনিক। পহেলা বৈশাখ উপলক্ষে নাটকটি এটিএন বাংলা চ্যানেলে প্রচার করা হবে।

 

চুন্নু মিয়ার হালখাতা

 

রহিম বাদশাহ একজন যাত্রাদলের অভিনেতা। যাত্রায় অভিনয় করে যে টাকা পায় তা গরিব অসহায়দের মাঝে বিলিয়ে দেয়। গ্রামের উঁচু শ্রেণির লোকেরা কখনোই তার আশপাশের মানুষগুলোর খবর রাখে না। কিন্তু গরিবদের সহযোগিতা করায় রহিম বাদশাহের উপর ক্ষিপ্ত হয় এলাকার চেয়ারম্যান। এভাবেই এগিয়ে যায় নাটকের গল্প।

 

গোলাম রাব্বানীর রচনায় নাটকটি পরিচালনা করেন গেলাম সোহরাব দোদুল। এ নাটকে অভিনয় করেন সজল, ঊর্মিলা শ্রাবন্তী কর, কাজ সুবর্ণ প্রমুখ। পহেলা বৈশাখ উপলক্ষে নাটকটি এসএ টিভিতে প্রচার করা হবে।

 

Leave a Reply

Your email address will not be published.