তিন রেস্টুরেন্টকে সাড়ে চার লাখ টাকা জরিমানা

পচা, বাসি ও মেয়াদোত্তীর্ণ খাবার বিক্রয় করায় রাজধানীর তিনটি রেস্টুরেন্টকে সাড়ে চার লাখ টাকা জরিমানা করেছে এলিট ফোর্স র‌্যাব পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। সোমবার বিকেল সাড়ে ৩টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত রাজধানীর তোপখানা রোডের বৈশাখী, মোঘল দরবার এবং ধানসিঁড়ি রেস্টুরেন্টে এ অভিযান পরিচালিত হয়। অভিযানকালে বিপুল পরিমাণ পচা, বাসি ও মেয়াদোত্তীর্ণ খাবার জব্দ করা হয়।

 

র‌্যাব-৩ ও বিএসটিআইয়ের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম। তিনি জানান, অভিযানকালে দেখা যায়, পচা মাংস, চারদিন পূর্বে বানানো গ্রিল থরে থরে সাজানো। অস্বাস্থ্যকর ও অপরিচ্ছন্ন ফ্রিজে পচা ও বাসি খাবার সংরক্ষণ করে রাখা হয়েছে। ভোক্তা সংরক্ষণ আইন অনুযায়ী এসব বিক্রি ও মজুত অপরাধ। এসব খাবার খেলে স্বাস্থ্য ঝুঁকি রয়েছে।

 

অভিযানকালে পচা, বাসি ও মেয়াদোত্তীর্ণ খাবার বিক্রির বিষয়টি স্বীকার করায় বৈশাখী রেস্টুরেন্টের মো. তানভীরকে ৫০ হাজার টাকা, মোঘল দরবার রেস্টুরেন্টের শাহজাহানকে এক লাখ এবং ধানসিঁড়ির মো. জাহাঙ্গীর আলমকে তিন লাখ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি প্রতিষ্ঠান তিনটিকে সতর্কও করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *