Wed. Nov 13th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

দক্ষ মানবাধিকার সংগঠক সিলেটের হেলাল চৌধুরী

1 min read

সিলেটের হেলাল চৌধুরী এক আলোচিত নাম। তিল তিল করে সামাজিক অঙ্গনে যার বিচরণ এখন বিশাল পর্যায়ে। অসহায় মানুষের পাশে দাড়িঁয়ে সেবা দেয়া আর বেকার যুবক-যুবতিদের চাকুরীর সন্ধানে দিনরাত নিরলস পরিশ্রম করা ও সামাজিক অঙ্গনে একে অপরের দন্দ্ব, জগড়া, জনঝাল মিটিয়ে দিয়ে সুন্দর সমাজ ব্যবস্থার বাস্তবিক রূপায়নে কাজ করেন যিনি।

 

 

 

গত ১৯ শে ফেব্রুয়ারি মঙ্গলবার বিকাল ৩ ঘটিকায় ঢাকায় বাংলাদেশ শিশু একাডেমী মিলনায়তনে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র “আসক” ফাউন্ডেশন এর আয়োজনে মানবাধিকার বাস্তবায়নে আমাদের করনীয় শীর্ষক আলোচনা সভা ও গুনীজন সংবর্ধনা অনুষ্টানে তুলে দেওয়া হয় হেলাল চৌধুরীকে সাংবাদিক ও মানবাধিকার কর্মী হিসেবে সম্মাননা স্মারক।

যে অনুষ্ঠানটির প্রধান অথিতি ছিলেন সাবেক রাষ্ট্রদূত মাননীয় সচিব সরোয়ার হোসেন। আসক ফাউন্ডেশনের চেয়ারম্যান এনামূল হক এনামের সভাপতিত্ব করেন।

 

এ অনুষ্ঠানে বিশেষ অথিতি ছিলেন মাননীয় ডেপুটি এটর্নি জেনারেল কামরুল হাসান খাঁন আসলাম, নির্বাচন মনিটরিং ফোরামের নির্বাহী পরিচালক প্রফেসর আবেদ আলী, সহ আসক ফাউন্ডেশনের অন্যান্য নেতৃবৃন্দ উপস্হিত ছিলেন।

 

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দ ও আসকের দায়িত্বশীল নেত্রীবৃন্দ মানবাধিকার বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন, ২২তম প্রতিষ্ঠাবর্ষিকী উপলক্ষ্যে কেক কাটা,সম্মাননা পদক বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সভার সমাপ্তি ঘটে।

 

এদিকে বিভিন্ন জেলা-উপজেলার দায়িত্বশীলদের মধ্যে মানবাধিকার প্রতিষ্ঠায় বিশেষ অবদানের জন্য একজন সৎ,নিষ্ঠাবান,ও দক্ষ মানবাধিকার কর্মী হিসেবে সিলেটের গোলাপগঞ্জের কৃতি সন্তান সাংবাদিক হেলাল আহমদ চৌধুরীকে আইন সহায়তা কেন্দ্র আসক ফাউন্ডেশনের অতিরিক্ত নির্বাহী পরিচালক খন্দকার সাইফুল ইসলাম সজল সম্মাননা পদক তুলে দেন।

 

হেলাল চৌধুরী সিলেটের রাজনৈতিক, সামাজিক ও মিডিয়া অঙ্গনের পরিচিত মুখ।

 

এদিকে তাকে সম্মাননা পদক দেওয়ায় এ সম্মান গোটা সিলেট বাসীর উল্লেখ করে হেলাল চৌধুরী “আসক” ফাউন্ডেশনের প্রতি মিডিয়া কর্মীদের মাধ্যমে ২২ ফেব্রুয়ারি শুক্রবার তার শাহঈদগাস্থ বাসায় আলাপকালে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA