Thu. Dec 5th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

দিল্লিকে উড়িয়ে দুইয়ে উঠলো মুম্বাই

1 min read

ম্যাচশেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে দিল্লি ক্যাপিট্যালস অধিনায়ক কোনো রাখডাক না রেখেই স্বীকার করে নেন, ‘মুম্বাই আমাদের তিন ডিপার্টমেন্টেই (ব্যাটিং, বোলিং, ফিল্ডিং) স্রেফ উড়িয়ে দিছে। আমরা কোনো প্রতিরোধই গড়ে দিতে পারিনি।’ আসলেই তাই!

 

দিল্লির ঘরের মাঠ ফিরোজ শাহ কোটলায় খেলতে এসে রীতিমতো আধিপত্য বিস্তার করেই জয় পেয়েছে মুম্বাই ইন্ডিয়ানস। ৪০ রানের বড় ব্যবধানের এ জয়ে দিল্লিকে উড়িয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠেছে মুম্বাই। অতিথিদের করা ১৬৮ রানের জবাবে স্বাগতিক দিল্লি করতে পেরেছে মাত্র ১২৮ রান।

 

রান তাড়া করতে নেমে দিল্লির শুরুটা হয়েছিল বেশ ভালো। দুই ওপেনার পৃথ্বি শ এবং শিখর ধাওয়ান মিলে গড়েন ৪৯ রানের জুটি। পৃথ্বি ২৪ বলে ২০ এবং ধাওয়ান ২৪ বলে ৩৫ রান করে ফেরার পর মড়ক লাগে ইনিংসে। কলিন মুনরো ৩, অধিনায়ক শ্রেয়াস আইয়ার ৩ এবং তারকা ব্যাটসম্যান রিশাভ প্যান্ট ৭ রান করে আউট হন।

 

পরে অক্ষর প্যাটেল ২৩ বলে ২৬ এবং ক্রিস মরিসের ৯ বলে ১১ রানব্যতীত আর কেউই দুই অঙ্কে যেতে পারেননি। মুম্বাইয়ের পক্ষে বল হাতে রাহুল চাহার নেন ৩ উইকেট, জাসপ্রিত বুমরাহ নেন ২টি উইকেট।

 

ম্যাচ শুরুর আগে সমান পাঁচটি করে জয়ে দুই দলেরই পয়েন্ট ছিলো ১০। যদিও রান রেটে মুম্বাই ইন্ডিয়ান্সের চেয়ে এগিয়ে ছিলো দিল্লি ক্যাপিটালস। দিল্লি রয়েছে দ্বিতীয় এবং মুম্বাই রয়েছে তিন নম্বরে। এবার এই দু’দলের একে অপরকে ছাড়িয়ে যাওয়ার মিশন।

 

সে মিশনে দিল্লির ফিরোজ শাহ কোটলায় মুখোমুখি তারা একে অপরের। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে টসভাগ্য গিয়েছিল মুম্বাই অধিনায়ক রোহিত শর্মার দিকে। টস জিতে তিনি ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। সাধারণ, টস জিতে যখন অন্যরা ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন, সেখানে ব্যতিক্রম হলেন রোহিত।

 

কিন্তু প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিলেও বড় স্কোর দাঁড় করাতে পারেনি মুম্বাই ইন্ডিয়ান্স। স্বাগতিক দিল্লি ক্যাপিটালসের সামনে ১৬৯ রানের লক্ষ্য ছুঁড়ে দিতে পেরেছে তারা।

 

টস জিতে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৬৮ রান সংগ্রহ করে মুম্বাই ইন্ডিয়ান্স। ২৬ বলে ৩৭ রানে অপরাজিত থাকেন ক্রনাল পান্ডিয়া। ৩৫ রান করেন ওপেনার কুইন্টন ডি কক।

 

৩২ রান করে আউট হন হার্দিক পান্ডিয়া। ২৬ রান করেন সুর্যকুমার যাদব। ওপেনার এবং অধিনায়ক রোহিত শর্মা করেন ৩০ রান। দিল্লির পেসার কাগিসো রাবাদা নেন ২ উইকেট।

 

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.