দুর্নীতি দমনে যুক্তরাস্ট্র প্রবাসী হাসান আলীর উদ্যোগে লেখা প্রতিযোগীতার আয়োজন

প্রকাশিত:সোমবার, ১৮ মে ২০২০ ০৪:০৫

দুর্নীতি দমনে যুক্তরাস্ট্র প্রবাসী হাসান আলীর উদ্যোগে লেখা প্রতিযোগীতার আয়োজন

 দুর্নীতি একটি ভয়ানক ব্যাধি। এই ব্যাধি রাস্ট্রে গভীর ক্ষতের সৃষ্টি করে। দুর্নীতি মুক্ত হলেই একটি দেশ যথার্থ অর্থেই সমৃদ্ধি এবং উন্নয়নের রাস্তায় চলতে পারে। তবে, দুর্নীতি মুক্ত করতে হলে সরকারের একার পক্ষে তা কোনোদিনই সম্ভব নয়। প্রয়োজন একটি সামাজিক জাগরণ। এই জাগরণ ছড়িয়ে দিতে হবে সমাজের বিভিন্ন স্তরে। নিজে দুর্নীতি করবোনা এবং অন্যকে দুর্নীতি করা থেকে বিরত রাখবো-এমন প্রতিশ্রুতি নিয়ে কাজ চালিয়ে যেতে হবে দেশের সকল ক্ষেত্রে।

এই বিষয়টিকে সামনে রেখে দুর্নীতি সচেতনতায় একটি উদ্যোগ গ্রহণ করেছেন যুক্তরাস্ট্র প্রবাসী, অর্গানাইজেশন অব বাংলাদেশী আমেরিকান্স ও কনভেনার গ্লোবাল ভিলেজ লিডারশীপ কমিটির সভাপতি হাসান আলী।
দুর্নীতি দমনে কোরান, হাদিস ও সংবিধানের আলোকে কবিতা ও গান লিখা নিয়ে তিনি একটি প্রতিযোগীতার আহবান করেছেন।

এ বিষয়ে তিনি নিজের ব্যক্তিগত ফেইসবুক একাউন্টে প্রতিযোগীতা বিষয়ে বিস্তারিত তুলে ধরেছেন। ফেইসবুকে শুরুরেতই তিনি বিরুধী দল ও ধর্মীয় রাজনীতির সমালোচনা থেকে বিরত থাকার আহবান জানন।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি লিখেন, ‘কোরান ও হাদিসের আলোকে দুর্নীতি দমন লিখে পোষ্ট করলে দেখবেন বিভিন্ন পত্রিকায় লেখা প্রকাশ হবে। সেখান থেকেও আপনারা লেখার অনেক তথ্য পাবেন। আমি দুই তিন মাস পর পর কবিতা প্রতিযোগিতার আয়োজন করব বিষয় ভিত্তিক ,যেমন, (১)দুর্নীতি দমন (২)সন্ত্রাস দমন(৩)পরিবেশ রক্ষা (৪) রাজনৈতিক সম্প্রীতি (৫)দেশ প্রেম সহ আরও অনেক বিষয়ে।
আমার উদ্দেশ্য হল বাংলাদেশ একটি স্বাধীন দেশ। আমরা বিশ্বের বুকে মাথা উচু করে দাঁড়াব। মালোয়েশিয়া, সিঙ্গাপুর, দক্ষিন কোরিয়ার মত উন্নত দেশে পরিনত হওয়ার চেষ্টা চালিয়ে যাবো। কবি সাহিত্যিকগণ দেশের বিবেক, কবিতা,গান ও নাটক লিখার অর্থ হবে যুব সমাজ ও সুনাগরিকদের জাগ্রত করে স্বনির্ভর সোনার বাংলা গঠন করা। কাজী নজরুল ইসলাম যদি খেয়ে না খেয়ে জাতিকে জাগিয়ে তুলতে পারেন তবে আপনিও পারবেন। দরকার কঠোর সাধনা ও মনোবল। আপনাকে প্রশ্ন করতে হবে আপনি কেন লিখেন ? আপনার লেখা দ্বারা যদি দেশ, জাতি ও সমাজ উপকৃত না হয় তবে এই লেখার কোন অর্থ নেই। শুধু লাইক,কমেন্ট ও শেয়ার পাওয়ার জন্য লিখে লাভ নেই এবং বই প্রকাশ করে মানুষের বাহবা পাওয়া অর্থহীন। এছাড়াও আপনার লেখাগুলি স্হানীয়, জাতীয় ও অন্তর্জাতিক পত্র পত্রিকায় প্রকাশের চেষ্টা করতে হবে। নিজ নিজ এলাকার মেম্বার, চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান, পৌরসভা চেয়ারম্যান, এমপি এবং সরকারী কর্মকর্তা যেমন উপজেলা নির্বাহী অফিসার, ডেপুটি কমিশনা(ডিসি) বিভাগীয় কমিশনারের সাথেও সুসম্পর্ক স্হাপন করে আপনার কর্মতৎপরতা তুলে ধরতে হবে। ইলেকশনের সময়ে এলে আপনার বিশ্বস্ত প্রার্থী যেমন এলাকার চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান, পৌরসভা চেয়ারম্যান ও এমপির জন্য কবিতা ও গান লিখে নির্বাচনী প্রচারনায় কাজ করলে নিজের ভাবমূর্তি উজ্জল হবে। আল্লাহ আপনার সহায় হউন।’

এই সংবাদটি 1,230 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ