দ্বিধাবিবক্ত থেকে সাংবাদিকদের উত্তোরণ প্রয়োজন -সাঈদ উর রব

প্রকাশিত:সোমবার, ১৫ আগ ২০১৬ ০৫:০৮

Pic-Rob-300x166মৌলভীবাজার প্রতিনিধি : বিশ্ববরেণ্য খ্যাতিমান সাংবাদিক,লেখক ও ক্রীড়াবিদ সাঈদ উর রব বলেছেন, সবার সাথে হাত মেলালে সঠিক সাংবাদিকতা করতে বাধাগ্রস্থ হবেন। চ্যালেঞ্জ নেয়াটা অনেক বড় বিষয়। চ্যানেঞ্জ নিলে অনেক প্রতিকূলতার মূখাপেক্ষি হতে হয়। বাংলাদেশের সাংবাদিকরা দ্বিধাবিবক্ত হয়ে আছে, এর উত্তোরণ প্রয়োজন।

রোববার রাতে কুলাউড়া প্রেসকাবের আয়োজনে প্রেসকাবের সাবেক সভাপতি আব্দুল বাছিত বাচ্চু ইউপি চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় ও প্রেসকাবের সাবেক সাহিত্য ও প্রকাশনা সম্পাদক, স্পেন প্রবাসী চ্যানেল আইয়ের মাদ্রিদ প্রতিনিধি এবং বাংলানিউজইউএসডটকমের সম্পাদক (ইউরোপ) বকুল খানের স্বদেশ আগমন উপলক্ষ্যে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। তিনি আরও বলেন, পড়াশুনা প্রথম হওয়ার জন্য নয়, জ্ঞান অর্জনের জন্য, জ্ঞান অর্জনের প্রতি যে বাধা বা অনিহা এর কারনেই আমরা পিছিয়ে যাচ্ছি। তিনি কুলাউড়ার সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, সাংস্কৃতিক কর্মকান্ডে কুলাউড়া একসময় সমৃদ্ধশালী ছিলো।কিন্তু কুলাউড়ার সাংস্কৃতিক অঙ্গনের পুরোনো ঐতিহ্য আর নেই।এই ক্রান্তিলগ্নে আপনাদের মতো সাংবাদিকরা এগিয়ে আসতে হবে। পুরোনো ঐতিহ্য ফিরিয়ে আনতে ঐক্যবদ্বভাবে আপনাদের কাজ করতে হবে।

কুলাউড়া প্রেসকাব সভাপতি ও দৈনিক যুগান্তর প্রতিনিধি আজিজুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ও মানব ঠিকানার বার্তা সম্পাদক চৌধুরী আবু সাঈদ ফুয়াদের সঞ্চালনায় সংবর্ধিত অতিথির বক্তব্য দেন প্রেসকাবের সাবেক সভাপতি ও হাজিপুর ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান আব্দুল বাছিত বাচ্চু ও সাবেক সাহিত্য ও প্রকাশনা সম্পাদক,স্পেন প্রবাসী চ্যানেল আইয়ের মাদ্রিদ প্রতিনিধি বকুল খান।

সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন কুলাউড়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য সজল, কুলাউড়া নবীনচন্দ্র মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আমির হোসেন,লংলা আধুনিক ডিগ্রি কলেজের প্রভাষক মাজহারুল ইসলাম ও গায়ত্রী চক্রবর্তী, আটর্স এন্ড স্পোটর্স মিউজিয়ামের প্রধান নির্বাহী মো. হাবিবুর রহমান, নবীনচন্দ্র মডেল উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ফাহমিদা চৌধুরী প্রমূখ। স্বাগত বক্তব্য দেন কুলাউড়া প্রেসকাবের সিনিয়র সহ-সভাপতি ময়নুল হক পবন।

এছাড়াও বক্তব্য দেন, কুলাউড়া প্রেসকাবের যুগ্ম সাধারণ ও সাংবাদিক সমিতি কুলাউড়া ইউনিটের সভাপতি প্রভাষক মানজুরুল হক, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আলাউদ্দিন কবির, দপ্তর সম্পাদক জসিম চৌধুরী,সাংবাদিক শরীফ আহমেদ, দৈনিক মানবকন্ঠ প্রতিনিধি সেলিম আহমেদ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কুলাউড়া প্রেসকাবের কোষাধ্যক্ষ নাজমুল ইসলাম, নির্বাহী সদস্য মোহাম্মদ তাজুল ইসলাম, জুয়েল দেব, শাহ্ আলম শামীম, সৈয়দ আশফাক তানভীর, ভোরের পাতা প্রতিনিধি আব্দুল আহাদ, নতুন সময় প্রতিনিধি মাহফুজ শাকিল, দৈনিক আজকালের খবর প্রতিনিধি জিয়াউল হক,বাংলাদেশ টুডে প্রতিনিধি শাকির আহমদ, সাংস্কৃতিক কর্মী মেহেদী চৌধুরী মন্টি ও সুমাইয়া চৌধুরী প্রীতি প্রমুখ।

সংবর্ধনা সভা শেষে প্রেসক্লাব কুলাউড়ার পক্ষ থেকে খ্যাতিমান সাংবাদিক, লেখক ও ক্রীড়াবিদ সাঈদ উর রব,সিনিয়র সাংবাদিক আব্দুল বাছিত বাচ্চু ও প্রবাসী সাংবাদিক বকুল খাঁনের হাতে সম্মাননা স্মারক তুলে দেন।

এই সংবাদটি 1,226 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ