নবশিখা নাট্যদলের সদস্য সামসুল হাসান বাবরের যুক্তরাষ্ট্র যাত্রায় বিদায়ি শুভেচ্ছা প্রদান

প্রকাশিত:বুধবার, ০৭ সেপ্টে ২০১৬ ১০:০৯

14192127_1164936100237547_2216374502992609732_nনিজস্ব সংবাদদাতাঃ নবশিখা নাট্যদল,সিলেট’র সিনিয়র সদস্য এডভোকেট সামসুল হাসান বাবর এর যুক্তরারষ্ট্র গমন উপলক্ষে নবশিখা নাট্যদল এর পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। মঙ্গলবার বিকাল ৫ টায় সিলেটের সম্মিলিত নাট্যপরিষদের মহড়া কক্ষে উক্ত শুভেচ্ছানুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এড.সামসুল হাসান বাবর ২০০৯ সালে নবশিখা নাট্যদলের সদস্য হিসাবে যুক্ত হন। এর পর তিনি নবশিখা নাট্যদলের হয়ে অনেকগুলো নাটকে অভিনয় করেন। ফরাসি লেখক মলিয়েরের মালগ্রী লুই অবলম্বনে “গিট্টু” নাটকের ‘শেলক’ চরিত্রে এবং কালজয়ী নাট্যকার মুনির চৌধুরীর “কবর” নাটকের ‘মুর্দা ফকির’ চরিত্রে সামসুল হাসান বাবরের অভিনয় ব্যপক প্রশংসনীয়।

এডভোকেট সামসুল হাসান বাবরের জন্মস্থান মৌলভীবাজার জেলার, বড়লেখা উপজেলার পূর্ব শাহবাজপুর এর নওয়াগাঁও গ্রামে।পিতা শাহবাজপুর উচ্চবিদ্যালয় ও কলেজের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আহমদ জামাল উদ্দিন এবং মাতা প্রাথমিক স্কুল শিক্ষিকা হেনা বেগম।

শিক্ষক দম্পতীর ছেলে এডভোকেট সামসুল হাসান বাবর ২০০৪ সালে শাহবাজপুর স্কুল ও কলেজ থেকে বিজ্ঞান বিভাগে এস,এস,সি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সিলেটে আসেন। পরে ২০০৭ সালে সিলেটের মদনমোহন কলেজ থেকে বানিজ্যিক বিভাগে এইচ,এস,সি, ও ২০১১ সালে মেট্রোপলিটন ইউনিভার্সিটি থেকে এল,এল,বি অনার্স এবং ২০১২ সালে সাউথ ইস্ট ইউনিভার্সিটি, ঢাকা থেকে এল,এল এম এবং ২০১২ সালের বার কাউন্সিল পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ঢাকা আইনজীবী সমিতির সদস্য হিসাবে কর্মজীবনে পদার্পন করেন। ২০১৪ সালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড গ্রুপে আইন কর্মকর্তা হিসাবে নিয়োজিত হোন। এবং যুক্তরাষ্ট্র গমন উপলক্ষে তিনি স্বেচ্ছায় অব্যাহতি নেন।

উল্লেখ্য, এডভোকেট সামসুল হাসান বাবর ২০০৮ সালে যুগান্তর স্বজন সমাবেশ সিলেটের সাংগঠনিক সম্পাদক এবং ২০১০ সালে রোটারেক্ট ক্লাব অব নিউসিটি, সিলেট এর সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেন এবং ২০০৯ সাল থেকে নবশিখা নাট্যদলের সদস্য হিসাবে কাজ করে একজন সিনিয়র সদস্য হিসাবে যুক্তরাষ্ট্র গমন করছেন।

নবশিখা নাট্যদলের সিনয়র সদস্য এডভোকেট সামসুল হাসান বাবরের যুক্তরাষ্ট্র গমন উপলক্ষে আজকের এই শুভেচ্ছানুষ্ঠানে নবশিখা নাট্যদলের সভাপতি ধ্রুব জ্যোতি দে, সাধারণ সম্পাদক রকিবুল হাসান রুমনসহ সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।এডভোকেট সামসুল হাসান বাবর আগামী ১৭ই সেপ্টেম্বর দিবাগত রাত যুক্তরাষ্ট্রের উদ্দেশে যাত্রা করবেন।

এই সংবাদটি 1,225 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •