Tue. Jan 21st, 2020

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

নবীগঞ্জ ইউনাইটেড ইউএসএ ইনক এর আত্মপ্রকাশ (সভাপতি: দুদু মিয়া, সম্পাদক: ফয়জুল ইসলাম চৌধুরী নয়ন)

1 min read

 

নিউইয়র্কে অবস্থানরত নবীগঞ্জ উপজেলার প্রবাসীদের একে অন্যের প্রতি ভ্রাতৃত্বের বন্ধন দৃঢ় করা, সূখ দু:খে পাশে থাকা সহ নবীগঞ্জের সার্বিক উন্নয়নে অবদান রাখার প্রত্যয়ে গত সোমবার নিউইয়র্কের বস্কস এর আল আকস পার্টি হলে এক জমকালো অনুষ্ঠানের মধ্যদিয়ে নবীগঞ্জ ইউনাইটেড ইউএসএ ইনক নামে একটি সামাজিক সংগঠনের আত্মপ্রকাশ ঘটে। সর্বসম্মতিক্রমে মো: দুদু মিয়াকে সভাপতি, ফয়জুল ইসলাম চৌধুরী নয়নকে সাধারন সম্পাদক, হাফেজ আবু হানিফা কে কোষাধক্ষ্য করে ২১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। আমেরিকার কলম্বাস খ্যাত প্রবীণ কমিউনিটি লিডার আবদুল বাছির খানের সভাপতিত্বে এবং ফয়জুল ইসলাম চৌধুরী নয়নের পরিচালনায় এ সভায় বক্তব্য রাখেন কমিউনিটি লিডার কাজী সাব্বির আহমেদ, আবদুল হক চৌধুরী, আবুল কালাম আজাদ, সৈয়দ আব্দুল মুহিত,খসরু আহমেদ, প্রমুখ।

২১ সদস্যের নতুন কমিটির কর্মকর্তারা হলেন : সভাপতি মোহাম্মদ দুদু মিয়া, সিনিয়র সহ সভাপতি আবুল কালাম আজাদ, সহ সভাপতি খারছু আহমেদ ও সৈয়দ আবদুল মুহিত, সাধারণ সম্পাদক ফয়জুল ইসলাম চৌধুরী নয়ন, সহ-সাধারণ সম্পাদক নজরুল ইসলাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আবদুল বাছির খান, সহ সাংগঠনিক সম্পাদক সৈয়দ শামসুল ইসলাম, অর্থ সম্পাদক আবু হানিফা, দপ্তর সম্পাদক মঈনুল হক চৌধুরী, প্রচার সম্পাদক মিজানুল হক খান, সমাজকল্যাণ সম্পাদক মুজিবুর রহমান সরদার, ক্রীড়া সম্পাদক শাহ বেলাল আহমদ, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক সুহুল আহমদ, মহিলা বিষয়ক সম্পাদিকা গোলশান আক্তার; কার্যকরী সদস্য জাকিরুল হক চৌধুরী সুমন, মুহিবুর রহমান, খায়রুল ইসলাম, শাহীন আহমেদ চৌধুরী, গোলাম হোসেন ও সিদ্দিক সাফু।

বক্তারা বলেন, প্রবাসে নবীগঞ্জবাসীর মধ্যে ভ্রাতৃত্ববোধ সুদৃঢ় করা, বিপদে একে অন্যকে সহযোগিতা প্রদান, সামাজিক কর্মকান্ড, নতুন প্রজন্মের শিশু-কিশোরদের উপযোগি কর্মসূচি গ্রহণ সহ নবীগঞ্জ উপজেলাবাসীর সার্বিক উন্নয়নে নয়া সংগঠনটি প্রয়াস চালাবে।

নব নির্বাচিত সভাপতি মোহাম্মদ দুদু মিয়া এবং সাধারণ সম্পাদক ফয়জল ইসলাম চৌধুরী নয়ন ঐক্যবদ্ধভাবে নতুন সংগঠনটিকে এগিয়ে নেয়ার প্রত্যয় ব্যক্ত করে সকলের সার্বিক সহযোগিতা ও দোয়া কামনা করেন। তাদের নতুন সংগঠনের দায়িত্ব প্রদানের জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানান। সভাপতি এবং সাধারণ সম্পাদক নিষ্ঠার সঙ্গে অর্পিত দায়িত্ব পালনের অঙ্গীকার করে বলেন, প্রবাস ও দেশে নবীগঞ্জবাসীর যেকোনো প্রয়োজনে সংগঠনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা প্রদানই হবে তাদের প্রধান লক্ষ। নতুন ইমগ্র্যান্টদের প্রয়োজনীয় সহযোগিতা প্রদানেও সচেষ্ট থাকবে এ নয়া কমিটি।

বক্তারা নতুন কমিটিকে শুভেচ্ছা জানিয়ে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। তারা নবনির্বাচিত কমিটিকে ঐক্যবদ্ধভাবে জনকল্যানমূলক কর্মসূচি গ্রহণের আহ্বান জানান।

সভায় নতুন সংগঠনের সাফল্য, দেশ, প্রবাস ও বিশ্ব মানবতার কল্যাণ কামনা করে বিশেষ মুনাজাত করা হয়। মুনাজাত পরিচালনা করেন শাব্বীর কাজী আহমেদ। কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গসহ বিপুল সংখ্যক প্রবাসী নবীগঞ্জবাসী এসময় উপস্থিত ছিলেন।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.