নানা আয়োজনে কুয়েতে বর্ষবরণ

এসো হে বৈশাখ এসো এসো’ বাংলা নববর্ষকে বরণ করে নিতে এই গানটি এখন আর শুধু দেশেই সীমাবদ্ধ নেই। দেশ মাতৃকার উন্নয়নের অংশীদার প্রবাসীদের কল্যাণে আজ তা বাজে মধ্যপ্রচ্যের অন্যতম দেশ কুয়েত প্রবাসী কন্ঠে।

 

শুক্রবার কুয়েতের ফান্তস পার্কের দেশের বিভিন্ন জেলা বিভাগের কুয়েতে প্রবাসী পরিবাররা নানা আয়োজনের মধ্যে দিয়ে বাংলা নববর্ষ ১৪২৫ বৈশাখ উদযাপন করেছে।

 

 

কুয়েত প্রবাসী প্রকৌশলী ফখরুল ইসলাম ফারুক বলেন, ‘আমাদের নতুন প্রজন্ম ইন্টারনেট আর তথ্য-প্রযুক্তিতে ডুবে রয়েছে, তাদেরকে বাঙালির ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতির ধারণা দিতে প্রতি বছর বৈশাখে পান্তা-ইলিশ, ভর্তা ও গৃহিণীদের হাতে তৈরি দেশি ও সুস্বাদু বিভিন্ন রকমের পিঠা, নৃত্য, গান, কবিতা আবৃতি ও ছোটদের বিভিন্ন খেলাধুলার আয়োজন করে থাকি। এ বছরও তার ব্যতিক্রম হয়নি।’

 

বৈশাখ আয়োজনে প্রবাসী পরিবারের মধ্যে নাফিজ জাহান, প্রকৌশলী ফখরুল ইসলাম ফারুক, আমেনা আরিফ, মিরা আতিক, সাথি শওকত, সোনিয়া লতিফ,রুবীনা ফাহীম, আতিয়া টুটুল, রিতা শহিদ,স্মরণী আফজাল, দিপ্তী আসলাম দম্পতিসহ কুয়েতের বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিড়িয়ার সাংবাদিকবৃন্দ সহ বিভিন্ন সামাজিক সাহিত্য সাংস্কৃতিক সংগঠনের ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *