Tue. Jan 21st, 2020

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

‘না’ বলতে পারেন না জ্যাকুলিন

1 min read

সময় পেলেই অনলাইনে ঢুঁ মারেন বলিউড তারকা জ্যাকুলিন ফার্নান্দেজ। বিনোদনের জন্য এখন তাঁর প্রথম পছন্দ অনলাইনের অনুষ্ঠানগুলো। সম্প্রতি বলিউডের অল্প যে কজন নায়িকা অনলাইন প্ল্যাটফর্মে কাজ শুরু করেছেন, তিনি তাঁদের অন্যতম। কেননা, অনেকের আগেই তিনি বুঝতে পেরেছেন, সামনের দুনিয়াটা ডিজিটাল প্ল্যাটফর্মের।

 

সম্প্রতি ওয়েবভিত্তিক একটি ছবিতে নাম লিখিয়েছেন জ্যাকুলিন ফার্নান্দেজ। এর মধ্য দিয়ে বলিউড অভিনেত্রীদের মধ্যে এক ধাপ এগিয়ে রইলেন তিনি। ইতিমধ্যে শুরু হয়ে গেছে সেই ছবির শুটিং। নতুন এ পথচলা নিয়ে রোমাঞ্চিত জ্যাকু সুন্দরী। তিনি বলেছেন, ‘প্রস্তাব পেয়েই রাজি হয়ে গিয়েছিলাম। ওয়েব একটা অসাধারণ জায়গা। আমাদের এই প্ল্যাটফর্মে চলে যাওয়ার কোনো বিকল্প নেই।’

 

ভবিষ্যতে তাঁকে ওয়েবভিত্তিক চলচ্চিত্রগুলোতেই দেখা যাবে? এমন প্রশ্নে জ্যাকুলিন বললেন, ‘কী করব সেটা নির্ভর করবে বিষয়বস্তুর ওপর। গত দুই বছর বলিউডের অবস্থা এতটাই টালমাটাল ছিল যে, এই প্ল্যাটফর্মটাকে খুব গুরুত্বের সঙ্গে নেওয়া ছাড়া উপায় ছিল না। সুতরাং নাটক হোক, সিনেমা হোক, কিংবা ওয়েব সিরিজ, আমার কাছে প্ল্যাটফর্ম নয়, বিষয়বস্তুই আসল। ডিজিটাল প্ল্যাটফর্ম আমাদের এগিয়ে যেতে খুব সাহায্য করবে। আর এই সময়টাই চলচ্চিত্রকার ও অভিনেতাদের জন্য দারুণ একটা সময়।

 

বাণিজ্যিক ঘরানার শিল্পী হয়ে বিষয়বস্তু বিবেচনা করে এগোলে পেছনে পড়ে যাবেন না? এ প্রশ্নে জ্যাকুলিন বলেন, আমি কখনো বাণিজ্যিক ধারার বাইরে কাজ করিনি। আজকের এই অবস্থানে এসেছি বাণিজ্যিক ঘরানার কাজ করার কারণেই। বাণিজ্যিক ছবির সঙ্গে থাকতেই আমি বেশি পছন্দ করি। এ জন্যই দারুণ সব শিল্পীর সঙ্গে কাজ করার অভিজ্ঞতা হয়েছে আমার। কিন্তু এখন একটু ভারসাম্য রেখে কাজ করতে চাই। একসময় শুধুই বাণিজ্যিক ছবিতে কাজ করতাম। এখন ভাবছি শুধু এই একটি ঘরানার ছবি করলে আমি এগোতে পারব না। বাণিজ্যিক ছবির পাশাপাশি অন্য ধরনের ছবিও করতে চাই।

 

একটা সময় বাণিজ্যিক ঘরানার ছবির প্রস্তাব পেলে ‘না’ বলতে পারতেন না জ্যাকুলিন ফার্নান্দেজ। কিন্তু এখন ‘না’ বলা শিখতে হবে তাঁকে। কেননা, বৈচিত্র্যময় কাজের আগ্রহ তৈরি হলে পা ফেলতে হবে খুব সাবধানে। হিন্দুস্তান টাইমস

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.