নিউইয়র্কে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তারেক রহমানের সাজার প্রতিবাদে বাংলাদেশে বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে স্থানীয় সময় শুক্রবার বাংলাদেশ কনস্যুলেট জেনারেল কার্যালয়ের সামনে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে যুক্তরাষ্ট্র বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

 

একই সঙ্গে বিএনপির অরাজকতা ও হামলা ঠেকাতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতাকর্মীরাও পাল্টা মানববন্ধন কর্মসূচি পালন করে। তবে উভয় পক্ষের উত্তেজনা ঠেকাতে যথেষ্ট পুলিশের ব্যবস্থা ছিল।

 

শুক্রবার বিকেলে নিউইয়র্কের ৩৪-১৮ নর্দান ব্লুভার্ড, লং আইল্যান্ড সিটির বাংলাদেশ কনস্যুলেট জেনারেল কার্যালয়ের সামনে যুক্তরাষ্ট্র বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা একত্রিত হয়ে সাজানো জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তারেক রহমানকে অন্যায়ভাবে কারাদণ্ডের প্রতিবাদসহ বিক্ষোভ প্রদর্শন করেন।

 

 

 

বিএনপির নেতারা বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অপদস্থ করার জন্যই সরকার একটি সাজানো মামলায় নীল নকশা অনুযায়ী এ ধরনের বিতর্কিত রায় দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খুশি করার জন্য এ রায় দেয়া হয়েছে।

 

বাংলাদেশের মানুষ এ রায় ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। গণবিরোধী এ রায় ন্যায় বিচারের ধারায় হয়নি। ন্যায় বিচার এখানে প্রতিষ্ঠিত হয়নি। জাতীয়তাবাদে বিশ্বাসী সব প্রবাসীদের পক্ষ থেকে যুক্তরাষ্ট্র বিএনপি এ রায়ের প্রতি ধিক্কার জানাচ্ছে।

 

অপর দিকে যুক্তরাজ্যের লন্ডনে বাংলাদেশ হাইকমিশন ভবন ভাঙচুরের মতো অপ্রীতিকর ঘটনা এড়াতে আওয়ামী লীগের নেতাকর্মীরা মানববন্ধন কর্মসূচি পালন করেন। নেতারা মানববন্ধন কর্মসূচি ও প্রতিবাদ সভায় লন্ডন দূতাবাসে হামলাকারীদের অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *