Mon. Oct 14th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

নিউইয়র্কের কর্ণফুলী ইনকাম ট্যাক্স স্কুলের কৃতি শিক্ষার্থীদের মাঝে সার্টিফিকেট বিতরণ, পরবর্তী সেমিস্টার ২৭ সেপ্টেম্বর শুরু

1 min read

নিউইয়র্কে বাঙালী মালিকানায় স্থাপিত প্রথম ট্যাক্স প্রফেশনাল শিক্ষা প্রতিষ্ঠান কর্ণফুলী ইনকাম ট্যাক্স স্কুলের চলতি বছরের ট্যাক্স কোর্সের প্রথম ব্যাচের শিক্ষার্থীদের সার্টিফিকেট বিতরণী অনুষ্ঠান গত ১৪ সেপ্টেম্বর শনিবার অনুষ্ঠিত হয়েছে। তিন মাসব্যাপি ট্যাক্স কোর্সে অংশগ্রহণকারী কৃতি শিক্ষার্থীদের মাঝে এদিন উৎসবমুখর পরিবেশে সার্টিফিকেট বিতরণ করেন ইনকাম ট্যাক্স স্কুলটির প্রতিষ্ঠাতা কর্ণফুলী ট্যাক্স সার্ভিসেস’র প্রেসিডেন্ট ও আইআরএস লাইসেন্সড প্রেক্টিশনার, এনরোলমেন্ট এজেন্ট মোহাম্মদ হাসেম। এসময় বাংলা পত্রিকা সম্পাদক এবং টাইম টিভি সিইও আবু তাহের ও ইউএসএনিউজঅনলাইন.কম এবং সাপ্তাহিক জনতার কন্ঠ’র সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম উপস্থিত ছিলেন।

কর্ণফুলী ইনকাম ট্যাক্স স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, নিউইয়র্কের জ্যাকসন হাইটসে কর্ণফুলী ইনকাম ট্যাক্স স্কুলের চলতি বছরের ট্যাক্স কোর্সের প্রথম ব্যাচের ক্লাস শুরু হয় গত জুন মাসে। ট্যাক্স স্কুলের পরবর্তী সেমিস্টার শুরু হবে আগামী ২১ সেপ্টেম্বর।

 

 

এদিকে, সার্টিফিকেট হাতে পেয়ে দারুণ খুশি কর্ণফুলী ইনকাম ট্যাক্স স্কুলের কৃতি শিক্ষার্থীরা। তারা জানান, ট্যাক্স কিংবা একাউন্টিং বিষয়ে তাদের কোন পূর্ব অভিজ্ঞতা ছিল না। কিন্তু স্কুলের প্রিন্সিপাল মোহাম্মদ হাসেম খুব সহজ পদ্ধতিতে ইনকাম ট্যাক্স ফাইল করার নিয়ম-কানুনসহ ট্যাক্স বিষয়ে হাতে-কলমে যাবতীয় শিক্ষা প্রদান করেন। তিন মাসব্যাপি পুরো ট্যাক্স কোর্সটি আয়ত্বে নিতে কোন বেগই পেতে হয়নি তাদের। এখন তারা ট্যাক্স প্রফেশনের জন্য পুরোপুরি প্রস্তুত বলে জানান। এজন্য তারা স্কুলের প্রিন্সিপাল মোহাম্মদ হাসেমের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানিয়েছেন।

ইনকাম ট্যাক্স স্কুলটির প্রতিষ্ঠাতা কর্ণফুলী ট্যাক্স সার্ভিসেস’র প্রেসিডেন্ট সার্টিফাইয়িং একস্পেটেন্স এজেন্ট মোহাম্মদ হাসেম জানিয়েছেন, ট্যাক্স কোর্সে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের ট্যাক্স প্রিপারেশন অ্যান্ড প্ল্যানিং বিষয়ে কম্প্রিহেনসিভ প্রশিক্ষণ দেয়া হয়। এই অ্যানুয়েল ফাইলিং সিজন প্রোগামে অভিজ্ঞ ইন্সট্রাকটরগণ ক্লাস নেন। তারা ইনকাম ট্যাক্স ফাইল করার নিয়ম-কানুনসহ ট্যাক্স বিষয়ে হাতে-কলমে যাবতীয় শিক্ষা দেন শিক্ষার্থীদের। তিন মাসে ৬০ ঘন্টার ১৮সিই ক্রেডিটের এ কোর্সে অংশ নেয়া শিক্ষার্থীদের গড়ে তোলা হয়েছে ট্যাক্স প্রফেশনাল হিসেবে। সার্টিফিকেট প্রাপ্তরা নিজেদের নিয়োজিত করতে পারবেন ট্যাক্স প্রফেশনে। ট্যাক্স প্রিপেয়ার হিসেবে তাদের নাম এন্ট্রি থাকবে আইআরএস’র ডাটা বেইসে।

কর্ণফুলী ইনকাম ট্যাক্স স্কুলের প্রিন্সিপাল এমবিএ ডিগ্রিধারী মোহাম্মদ হাসেম জানান, ‘কর্ণফুলী ট্যাক্স সার্ভিসেস’ তাদের পেশাগত-ব্যবসায়িক কার্যক্রমের পাশাপাশি কমিউনিটির সেবায় এ ইনকাম ট্যাক্স স্কুলটি চালু করেন। সফলতার সাথে কোর্স সম্পাদনকারীদের জব পেতেও সহযোগিতা দেয়া হয়। তিনি জানান, কর্ণফুলী ইনকাম ট্যাক্স স্কুলের পরবর্তী ব্যাচ শুরু হবে আগামী ২১ সেপ্টেম্বর। এ সেমিস্টারে ভর্তি চলছে। কমিউনিটির সেবায় নাম মাত্র ফি নেয়া হয় প্রশিক্ষণার্থীদের কাছ থেকে। ট্যাক্স কোর্সে ভর্তির জন্য ট্যাক্স কিংবা একাউন্টিং বিষয়ে পূর্ব অভিজ্ঞতার প্রয়োজন হয় না।

উল্লেখ্য, নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ৭৪ স্ট্রিটে কর্ণফুলী ট্যাক্স সার্ভিসেস’র কার্যালয়ে ইনকাম ট্যাক্স স্কুলের কার্যক্রম শুরু হয় ২০১৭ সালের ১০ সেপ্টেম্বর। তিন মাসব্যাপি ট্যাক্স কোর্সে প্রতি বছর দু’টি সেমিস্টারে ক্লাস নেয়া হয়। প্রতি সেমিস্টারে তিনটি ব্যাচে ৩০ জন করে শিক্ষার্থী নেয়া হয়। একটি সেমিস্টার মে-জুলাই এবং অপরটি সেপ্টেম্বর-নভেম্বর মাসে অনুষ্ঠিত হয়।

এবিষয়ে আরো জানতে যোগাযোগের জন্য অনুরোধ জানান হয়েছে : মোহাম্মদ হাসেম, আইআরএস লাইসেন্সড প্রেক্টিশনার, আইআরএস এনরোলমেন্ট এজেন্ট, আইআরএস সার্টিফাইয়িং একস্পেটেন্স এজেন্ট, এমবিএ ইন একাউন্টিং, প্রেসিডেন্ট, কর্ণফুলী ট্যাক্স সার্ভিসেস, ৩৭-২০ ৭৪ স্ট্রিট, ২য় তলা, জ্যাকসন হাইটস, নিউইয়র্ক ১১৩৭২, ফোন:৭১৮-২০৫-৬০৪০,৭১৮-২০৫-৬০১০।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA