নিউইয়র্কে আন্তর্জাতিক ফুড ফেস্টিভ্যালে বাংলাদেশি খাবারের প্রশংসা

নিউইয়র্কে আয়োজিত একটি আন্তর্জাতিক ফুড ফেস্টিভ্যালে বাংলাদেশি খাবরের প্রশংসা করেছেন আগত বিদেশি অতিথিরা। নিউইয়র্কের সোসাইটি ফর ফরেন কনসালস (এসওএফসি) গত ২২ ফেব্রুয়ারি এই ফুড ফেস্টিভ্যালের আয়োজন করে। এতে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অংশগ্রহণ করে। হাঙ্গেরি কনস্যুলেট জেনারেলের অডিটরিয়ামে আয়োজিত উৎসবে বিপুল সংখ্যক মার্কিনি এবং বিদেশি অতিথির সমাগম ঘটে।

 

বাংলাদেশের ঐতিহ্য এবং সংস্কৃতির পরিচায়ক হস্তশিল্প সামগ্রীসহ অন্যান্য উপাদান দিয়ে সুসজ্জ্বিত স্টলে বিভিন্ন ঐতিহ্যবাহী খাবার স্থান পায়। স্টলে প্রচুর বিদেশি অতিথির সমাগম ঘটে এবং সবাই বাংলাদেশি খাবারের প্রশংসা করেন। ফেস্টিভ্যালে বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল মো. শামীম আহসানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 

 

 

 

খাবারের স্টল ছাড়াও নিউজার্সি ভিত্তিক ‘সৃষ্টি একাডেমি’র প্রবাসী শিল্পীদের চমৎকার ও অনবদ্য পরিবেশনা বিদেশি দর্শকদের অভিভূত করে। শিল্পীরা বাংলাদেশের জনপ্রিয় লোক সঙ্গীতের সাথে নৃত্য পরিবেশন করেন। অনুষ্ঠানে অন্যান্য দেশের শিল্পীরাও সাংস্কৃতিক পর্বে অংশগ্রহণ করেন যা সাংস্কৃতিক বৈচিত্র্যকে তুলে ধরে। অংশগ্রহণকারী বিভিন্ন দেশের পতাকা এবং বিভিন্ন সংস্কৃতি ও ঐতিহ্যের পোশাক পরিচ্ছদ একটি আন্তর্জাতিক আবহের সৃষ্টি করে।

 

 

 

ফেস্টিভ্যালে কনস্যুলেট জেনারেলের অংশগ্রহণ বাংলাদেশের ঐতিহ্যবাহী খাবার এবং মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা দেশের সমৃদ্ধ সংস্কৃতি ও ঐতিহ্য সম্পর্কে মার্কিনি ও বিদেশি দর্শকদের মধ্যে ইতিবাচক ধারণার সৃষ্টি করে। উপস্থিত বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে উচ্চপদস্থ মার্কিন কর্মকর্তা, কূটনীতিক ও সুশীল সমাজের প্রতিনিধি ছাড়াও মূলধারার মিডিয়া ব্যক্তিরাও উপস্থিত ছিলেন।

 

Leave a Reply

Your email address will not be published.