Tue. Mar 31st, 2020

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

নিউইয়র্কে উল্লাপাড়া সোসাইটির আয়োজনে মারুফ বিন হাবিব স্মরণ সভা

1 min read

নিউইয়র্ক : নিউইয়র্কেরঐতিহ্যবাহী সামাজিক সংগঠন উল্লাপাড়া সোসাইটির গত ৪ই ফেব্রুয়ারী মঙ্গলবার সন্ধা ৭টায় জ্যাকসন হাইটস এর খাবার বাড়ী চাইনিজ হলে উল্লাপাড়ার কৃতি সন্তান উল্লাপাড়া উপজেলার সাবেক চেয়ারম্যান, উল্লাপাড়া আকবর আলী কলেজের সাবেক জিএস ও ভিপি- সাবেক পৌর মেয়র জেলা আওয়ামীলীগ সিরাজগঞ্জ ও উল্লাপাড়া উপজেলা আওয়ামীলীগ এর যুগ্ম আহবায়ক সদ্য প্রয়াত মারুফ বিন হাবিব এর অকাল মৃত্যুতে উল্লাপাড়া সোসাইটির আয়োজনে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সভায় সংগঠনের সাধারন সম্পাদক মোঃ রফিকুল ইসলামের পরিচালনায় সভাপতিত্ব করেন সভাপতি মোঃ রাকিবুজ্জামান খান (তনু)। প্রধান অতিথি ছিলেন অধ্যাপিকা হুসনে আরা, অতিথি হিসাবে ছিলেন মুক্তিযোদ্বা ডা: মাসুদুল হাসান, ডা: আব্দুল লতিফ- সভাপতি নর্থরেন্স ফাউন্ডেশন, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আব্দুস ছামাদ আজাদ, আব্দুস ছালাম রাজশাহী ডিস্ট্রাস্ট এ্যাসো এর সভাপতি, সিরাজগঞ্জ জেলার মুলধারা সমিতির সভাপতি খন্দকার ফজলুল হক, উল্লাপাড়া সোসাইটির উপদেষ্টা সৈয়দ সালাউদ্দিন (মারুফ), সৈয়দ ফারুক, মো: শামিম আহমেদ, চাদপুর ফাউন্ডেশনের সভাপতি মাসুম মিয়াজী।

শোক সভায় ও দোয়া মাহফিলে প্রথমে শহীদ মুক্তিযোদ্বা স্বরনে দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন। সভার শুরুতে সয়গঠনের সাংস্কৃতিক সম্পাদক মোসিতুল্লাহ মাসুম পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন। উল্লাপাড়া উপজেলার সাবেক চেয়ারম্যান মরহুম মারুফ বিন হাবিবের জীবন বৃত্তান্ত পড়ে শুনান জাকির হাসান রেজা। এ্যাড: মারুফ বিন হাবিবের অকাল মৃত্যুতে গভীরভাবে শোকাহত ও সমবেদনা জ্ঞাপন বক্তব্য রাখেন মোতাহার হোসেন, ইঞ্জিনিয়ার সামছুল ইসলাম, মিসেস জ্যোতি ইসলাম, নিউইয়র্ক প্রেস কøাবের সাধারন সম্পাদক মনোয়ারুল ইসলাম, মোঃ শফিকুল ইসলাম, আশরাফুল ইসলাম, শাহীন মাহমুদ, জহুরুল ইসলাম, শফিউল আলম, মো: কামরুজ্জামান (কামরুল) এলাহী তালুকদার, ইবনে জুবাইয়ের, শাহাদাত হোসেন, বোরহান উদ্দিন, জুলফিকুর রহমান, সিদ্দিকুর রহমান, শীর্ষ ব্যাক্তি বর্গগন পর্যন্ত এই জনদরদি আদর্শ বান নেতার মারুফ ভাইয়ের নিকট থেকে স্মৃতিস্বরুপ তার বিভিন্ন নির্দেশনা স্মৃতিস্বারক হিসাবে উপদেশ গ্রহন করতেন। সব দলের নেতা কর্মীরা মরহুমে কোন কাজে বাধা দিতো না এবং আঙ্গুল তুলে কথা বলার সুযোগ পেত না।
মারুফ বিন হাবিবের অকাল মৃত্যুতে গভির ভাবে শোকাহত ও সমবেদনা জ্ঞাপন করেন টেলিফোনে ম্যাসেজ পাঠান নিইজার্সী থেকে ডা: সিরাজুল ইসলাম, ড. শাহিনূর রহমান, মেরিল্যান্ড থেকে ইঞ্জি: এইচ এম শহীদ, মমিনুর রহমান, ওয়াশিংটন থেকে ডা: খন্দকার সেলিম, ভারজিনিয়া থেকে আলিমুল খুদি। এ্যাড: মারুফ বিন হাবিব তালুকদার ছিলেন প্রবাসী উল্লাপাড়া বাসী প্রিয় বন্ধু। তিনি ছিলেন ছাত্র সংগঠনের একজন রূপকার। পিতা মৃত হাবিবুর রাহমান তালুকদারকে অনুসরন করে রাজনীতিতে আসেন। তিনি আঞ্চলিক পরিস্থিতি ও পরিবেশের আলোকে সামনে রেখে গুরুত্ব পূর্ন সিদ্ধান্ত বাস্তবায়ন করতেন। তার আহবানে সোহাদ্য, সম্পৃতি ক্রমাগত বৃদ্ধি পায়। মরহুমের এর চিন্তাভাবনা ছিল খুবই মহৎ। তিনি আওয়ামীলীগের সবাইকে একই চাদের নিচে এনে সুসংগঠিত ও সুরক্ষিত করে ছিলেন। ছাত্র রাজনীতির পথ বেয়ে উঠে আসা জনপ্রিয় এই নেতার মৃত্যুতে প্রবাসী উল্লাপাড়া বাসীর মাঝে শোকের ছায়া নেমে আসে।
সংগঠনের সভাপতি মোঃ রাকিবুজ্জামান খান (তনু) সদ্য প্রয়াত এ্যাড: মারুফ বিন হাবিবের অকাল মৃত্যুতে গভীর ভাবে শোকাহত ও মরহুমের শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। তিনি বলেন, পৃথিবীর সপ্তম আশ্চার্যের চেয়েও বড় বিস্বয় লাগছে এই মৃত্যু। আমার কাছে পলে পলে এমনটায় মনে হচ্ছে। সভায় আরো উপস্থিত ছিলেন মোঃ আবুল হোসেন, এ কে এম লাবলু, মোঃ জাহিদ হাসান, কামরুল হাসান, প্রান প্রতিম শাহ, ও ধর্ম প্রান ভাই ও বোনেরা। উল্লাপাড়া সোসাইটির আয়োজিত শোক ও দোয়া মাহফিলে দোয়া ও মোনাজাত করেন জ্যকসন হাইটসের মুহাম্মদিয়া সেন্টারের ইমাম কাজী কাইয়ুম।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.