নিউইয়র্কে সামাজিক আইকন মার্কুজ গমেজের সাথে সম্মিলিত সাক্ষাৎ-সম্ভাষণ অনুষ্ঠান

প্রকাশিত: ১২:০৬ অপরাহ্ণ, আগস্ট ৯, ২০১৯

নিউইয়র্কে সামাজিক আইকন মার্কুজ গমেজের সাথে সম্মিলিত সাক্ষাৎ-সম্ভাষণ অনুষ্ঠান

নিউইয়র্কে জ্যাকসন হাইটসের পালকী পার্টি সেন্টারে গত ৩ আগস্ট দুপুর ১টায় ওয়াই সার্ভিস ক্লাব অব নিউইয়র্ক – জ্যাকসন হাইটস ও ক্যাটরিনা লাভ ফর বাংলাদেশ ইন্ক’র যৌথ উদ্যোগে এশিয়া প্যাসিফিক এলায়েন্স অব ওয়াইএমসিএ ও দি খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি:-এর প্রেসিডেন্ট মার্কুজ গমেজের সৌজন্যে সম্মিলিত সাক্ষাৎ-সম্ভাষণ অনুষ্ঠান আয়োজন করে। এই অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশী খ্রীষ্টান সম্প্রদায়ের গণ্যমান্য ব্যক্তিবর্গ, ওয়াই ক্লাব মেম্বাস ছাড়াও অনেকেই উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সামাজিক আইকন মার্কুস গমেজ। ফাদার তাপস হালদার, ওয়াই সার্ভিস ক্লাব অব নিউইয়র্ক – জ্যাকসন হাইটস-এর প্রেসিডেন্ট জেভিয়ার পলাশ সরকার, প্রবাসী বেঙ্গলী খ্রীষ্টান এসোসিয়েশনের সাবেক সভাপতি দিলীপ গমেজ, সাইমন গমেজ, ক্যাটরিনা লাভ ফর বাংলাদেশ ইন্ক-এর চেয়ারম্যান ক্যালভিন মন্ডল, ওয়াই সার্ভিস ক্লাব অব নিউইয়র্ক – জ্যাকসন হাইটস-এর সেক্রেটারি সুখেন যোসেফ গমেজ, ট্রেজারার স্টিভ ডি’সিলভা, ইউথ সেক্রেটারি করনেলিউস জ্যাসি ডি’ রোজারিও প্রমুখ।
এমিলি রতœ’র প্রার্থনার মধ্য দিয়ে অনুষ্ঠানের সুচনা হয়। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ওয়াই সার্ভিস ক্লাব অব নিউইয়র্ক – জ্যাকসন হাইটস-এর সেক্রেটারি সুখেন যোসেফ গমেজ। অতিথিদের মধ্য থেকে বক্তব্য রাখেন দিলিপ গমেজ, সাইমন গমেজ, জর্জ মিলন গাইন প্রমুখ।
মার্কুজ গমেজ একদিকে যেমন এশিয়া প্যাসিফিক এলায়েন্স অব ওয়াইএমসিএ’র প্রেসিডেন্ট আবার তিনি সাউথ এশিয়ার সর্ববৃহৎ ক্রেডিট ইউনিয়ন ও দি খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি:-এর প্রেসিডেন্ট।

প্রসঙ্গত ১৯৫৫ সালে শ্রদ্ধেয় প্রয়াত ফাদার চার্লস জে ইয়াং, সিএসসি এই ক্রেডিট ইউনিয়নটি প্রতিষ্ঠা করেন। ৫০জন মেম্বার নিয়ে এবং ২৫ টাকা মূলধন নিয়ে এই সমিতির যাত্রা শুরু। ৬৪ বছরের এই সমিতির বর্তমান সদগস্য সংখ্যা ৪০,০০০ এবং মূলধন ৭৫০ কোটি টাকা। হাতে আছে বিভিন্ন ধরণের প্রকল্প। হতে যাচ্ছে সদস্যদের জন্য হাসপাতাল, আছে আবাসন প্রকল্প, গৃহায়ন প্রকল্প, স্কুল, এম্বুলেন্স সার্ভিস, ডে কেয়ার, হোস্টেল, বিভিন্ন ধরণের স্টুডেন্ট প্রোগ্রাম ইত্যাদি। কর্মসংস্থান হয়েছে অসংখ্য যুবক-যুবতির। এই প্রতিষ্ঠানেরই বর্তমান প্রেডিডেন্ট মার্কুস গমেজ।
অনুষ্ঠানে প্রধান অতিথি মার্কুস গমেজ তাঁর বক্তবে উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বিশ্বব্যাপী ওয়াইএমসিএ ও ওয়াই ক্লাবেন গুরুত্ব তুলে ধরেন এবং ক্লাব সম্পর্কিত বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়াদি তুলে ধরেন। এ ধরণের একটি অনুষ্ঠানের আয়োজন করায় ওয়াই সার্ভিস ক্লাব অব নিউইয়র্ক – জ্যাকসন হাইটস পরিচালনা পর্ষদ ও সদস্যদের ধন্যবাদ জানান। এছাড়াও তিনি ওপেন ডিসকাসনে কয়েকজনের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এর পর ক্যাটরিনা লাভ ফর বাংলাদেশ ইন্ক চেয়ারম্যান ক্যালভিন মন্ডল বিভিন্ন সামাজিক কাজে অবদানের জন্য সংস্থার পক্ষ থেকে প্রধান অতিথি মার্কুস গমেজকে ধন্যবাদ ও কৃতজ্ঞতাস্বরূপ ক্রেট প্রদান করেন।
উল্লেখ্য, ওয়াই সার্ভিস ক্লাব যুক্তরাষ্ট্রে বিশ্বের ৯টি ভৌগলিক অঞ্চলের মধ্যে একটি। এটি ওয়াইএমসিএ’র সহায়ক ক্লাব হিসেবে বিভিন্ন পরিষেবা প্রদান করে। যুক্তরাষ্ট্রে ওয়াইএমসিকে প্রায়শই ওয়াই ক্লাব বলা হয়ে থাকে। সার্ভিস ক্লাবটি ‘ওয়াই মেন এবং তার পক্ষে’ হিসেবে শুরু হয়েছিল। ওয়াই সার্ভিস ক্লাবগুলো ওয়াইএমসিএ এবং এর সাথে জড়িত বিভিন্ন পরিষেবা প্রদান করে।
ক্যাথরিনা লাভ ফর বাংলাদেশ নিউইয়র্কে নিবন্ধিত একটি অলাভজনক সংস্থা। এটি বাংলাদেশে বিভিন্ন অঞ্চলে ছোট ছোট আকারে বিভিন্ন সেবামূলক কাজ করে, যার মধ্যে আছে অঞ্চলভিত্তিক শিশু শিক্ষায় সহযোগিতা, ফ্রি স্কুল পরিচালনা, প্রাকৃতিক দুর্যোগকালীন সহযোগিতা ইত্যাদি।
অনুষ্ঠানে সকলের জন্য দুপুরের খাবারের ব্যাবস্থা ছিল। সব শেষে ওয়াই সার্ভিস ক্লাব অব নিউইয়র্ক – জ্যাকসন হাইটস-এর প্রেসিডেন্ট জেভিয়ার পলাশ সরকারের ধন্যবাদ জ্ঞাপনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •