নিউ ইয়র্কে ‘সন্দ্বীপ ভবন’ উদ্বোধন

যুক্তরাষ্ট্রের ব্রুকলিনে সন্দ্বীপ সোসাইটির নিজস্ব ‘সন্দ্বীপ ভবন’-এর উদ্বোধন করা হয়েছে।

 

স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় রাধুনী রেস্তোরাঁয়  কেক কেটে বাংলাদেশি অধ্যুষিত চার্চ-ম্যাকডোনাল্ড এলাকায় অবস্থিত ভবনটির উদ্বোধন করা হয়।

 

এতে সভাপতিত্ব করেন বিদায়ী সভাপতি মাহফুজুল মাওলা নান্নু। অনুষ্ঠান পরিচালনা করেন সন্দ্বীপ সোসাইটির নির্বাচন কমিশনার এম রহমান সুজন।

 

২০০২ সালে প্রতিষ্ঠিত হয় সন্দ্বীপ সোসাইটি।  গত বছরের ২৯ এপ্রিল ভবনের দলিল করা হয় সন্দ্বীপ সোসাইটির নামে।

 

এ প্রসঙ্গে বিদায়ী সভাপতি মাহফুজুল মাওলা নান্নু বলেন, “ভবনটির বর্তমান মূল্য ১২ লাখ ডলার। কিন্তু নিজের অঙ্গিকারের প্রতি শতভাগ আস্থা থাকায় ৪ লাখ ৮০ হাজার ডলারের ভবনটি একই মূল্যে সোসাইটির কাছে হস্তান্তর করেছি। এই ভবনের প্রথম ও দ্বিতীয় তলায় ভাড়া আসছে মাসে ছয় হাজার ডলার করে। বেসমেন্টে সোসাইটির স্থায়ী অফিস। অর্থাৎ এই সোসাইটির কার্যক্রমে আর কোনো সমস্যা থাকবে না। ”

 

 

সন্দ্বীপ সোসাইটির অন্যতম উপদেষ্টা ও বিএনপি নেতা অধ্যাপক দেলোয়ার হোসেন বলেন, “নিউ ইয়র্ক অঞ্চলে সন্দ্বীপের অধিবাসী রয়েছেন এক লাখের বেশি। তাদের সামগ্রিক কল্যাণ ছাড়াও কেউ মারা গেলে তার লাশ দাফন-কাফনের যাবতীয় দায়িত্ব পালন করে এই সোসাইটি। কেউ যদি অসুস্থ হয়ে পড়েন, তাহলে তার পরিবারের পাশেও দাঁড়ায় এই সোসাইটি। এভাবেই উত্তর আমেরিকায় সন্দ্বীপ সোসাইটি অন্যতম একটি সেবামূলক সামাজিক সংগঠনে পরিণত হয়েছে।”

২০১৭-২০১৮ মেয়াদের কার্যকরী কমিটি এ সময় শপথ নেন। নান্নুকে সন্দ্বীপ সোসাইটির বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়।

 

সাধারণ সভায় বক্তব্য দেন অধ্যাপক দেলোয়ার হোসেন, লুৎফুল করিম, আব্বাসউদ্দিন দুলাল, বাবরউদ্দিন, মোদাচ্ছের মিয়া, হেলালউদ্দিন, আবু তাহের, ফিরোজ আহমেদ ও ওমর ফারুক।

Leave a Reply

Your email address will not be published.