Tue. Sep 17th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

নিজে ১৫০, সৌম্য ১২০—জয়ের ফর্মুলা দিলেন সাকিব

চট্টগ্রাম টেস্ট এখনো জিততে পারে বাংলাদেশ। ৬ উইকেটে ১৩৬ রান তোলা এক দল বাকি ৪ উইকেটে ২৬২ রান তুলবে—শোনার পর হাসি পাচ্ছে? এক পাক গড়াগড়ি দিতে ইচ্ছা করছে? একটু থামুন, জয়ের যে সহজ সমীকরণ অধিনায়ক সাকিব আল হাসান দিয়েছেন, তাতে আফগানদের বিপক্ষে এখনই হার মানতে ইচ্ছা নাও জাগতে পারে।

 

চট্টগ্রাম টেস্টের যা অবস্থা, তাতে দিন শেষে সংবাদ সম্মেলনে কারও আসা কঠিন। এ জন্যই চার দিনের মধ্যে দ্বিতীয়বারের মতো হাজির হলেন অধিনায়ক। সাংবাদিকদের প্রশ্নবাণ সামলালেন ফ্রন্ট ফুটে। প্রশ্নের বাউন্সারেও ব্যাকফুটে যাননি। ব্যাটিং, বোলিং, উইকেট—সবকিছু নিয়েই দলের পারফরম্যান্স প্রশ্নবিদ্ধ। সব প্রশ্নের উত্তরেই সহজ স্বীকারোক্তি দিয়েছেন সাকিব। এর মাঝেই এ টেস্টের ভবিষ্যতের প্রশ্নেই জয়ের সমীকরণটা জানালেন সাকিব।

 

এ টেস্টে বাংলাদেশ জয় পেতে পারে কি না এমন প্রশ্নে হাসতে হাসতেই সাকিব জানালেন, ‘টেস্ট জিততে আর কত দরকার? ২৭০ (২৬২)। একজন ১৫০ আর একজন ১২০ করলেই তো হয়ে যাবে।’ এমন কিছু সাকিব ওয়ানডেতে এর আগে করে দেখিয়েছেন। চ্যাম্পিয়নস ট্রফিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাটিং ধসের পর সাকিব ও মাহমুদউল্লাহর জোড়া সেঞ্চুরিতে দুই শ ছাড়ানো এক জুটি এসেছিল। আর তাতেই দুর্দান্ত এক জয় পেয়েছিল বাংলাদেশ। সাকিবকে সেটা মনে করিয়ে দিতেই আবার হাসলেন অধিনায়ক, ‘ওটাই তো বলছি। আমি যদি দেড় শ করিও, অন্য প্রান্তে আরেকজনকে এক শ তো করতে হবে। সেটা এখন সৌম্যকে করতে হবে।’

 

৩৯ রানে থাকা সাকিব ও ০ রানে থাকা সৌম্যের জন্য কাজটা অনেক কঠিন হবে। তবে এ টেস্ট বাঁচানোর আরেকটি উপায়ের কথাও কিন্তু মনে করিয়ে দিয়েছেন সাকিব। আজ সারা দিন খেলায় বাগড়া দেওয়া বৃষ্টিও যে শেষ দিনের নায়ক বনতে পারে সেটাও জানিয়ে দিয়েছেন সাকিব।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA