Fri. Dec 13th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

নুসরাত হত্যার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেবেন মূল পরিকল্পক

1 min read

ফেনীর সোনাগাজীতে আগুনে পুড়িয়ে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার এজাহারভুক্ত আসামি হাফেজ আবদুল কাদের ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হয়েছেন। তাঁকে আজ বৃহস্পতিবার বেলা ১টা ৩০ মিনিটে ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম সরাফ উদ্দিন আহমদের আদালতে হাজির করা হয়।

 

আবদুল কাদের সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার হেফজ বিভাগের শিক্ষক। গতকাল বুধবার রাতে তাঁকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কামরাঙ্গীরচর থেকে গ্রেপ্তার করে। তিনি স্বেচ্ছায় ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে রাজি হলে তাঁকে আদালতে হাজির করা হয়। কিছুক্ষণ পরে তাঁর জবানবন্দি রেকর্ড শুরু হবে।

 

এর আগে যে তিনজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন, সে অনুযায়ী আবদুল কাদের মাদ্রাসা অধ্যক্ষ সিরাজ উদদৌলার পক্ষে মানববন্ধন কর্মসূচি পালন, কারাগারে সাক্ষাৎ করা এবং হত্যাকাণ্ডের দুদিন আগে, অর্থাৎ ৪ এপ্রিল সকালে এবং রাতে পৃথক পৃথক সভায় উপস্থিত ছিলেন। ১২ জনের উপস্থিতিতে নুসরাত হত্যার রূপরেখা নির্ধারণে তিনি মুখ্য ভূমিকা পালন করেন। তাঁর পরামর্শে হত্যাকাণ্ডে কে কোথায় থাকবে, তা নির্ধারিত হয়।

 

সোনাগাজীতে এখনো মানববন্ধন চলছে। আজ বিকেলে সুশাসনের জন্য নাগরিক (সুজন) সংগঠনটি সোনাগাজীতে নুসরাত হত্যার বিচারের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি পালন করবে।

 

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.