নেত্রকোণার দুর্গাপুরে সাতদিন ব্যাপি শুরু হয়েছে মণিসিংহ মেলা

লাভলু পাল চৌধুরী, নেত্রকোণা প্রতিনিধি
বৃটিশ বিরোধী সংগ্রামী, টঙ্ক আন্দোলনের মহানায়ক, মুক্তিযুদ্ধকালীন প্রবাসী সরকারের উপদেষ্টা ,শ্রমিক-কৃষক-মেহনতি মানুষের মুক্তি সংগ্রাম ও সমাজতন্ত্রের মহান নেতা বাংলাদেশের কমিউনিস্ট পার্টির প্রতিষ্ঠাতা সভাপতি মণি সিংহের ২৬ তম মৃত্যবার্ষিকীতে তার স্মরণে মেলা উদ্যাপন কমিটি এই আয়োজন করে।
মণিমেলা উদযাপন কমিটির সমন্বয়কারি সোহরাব হোসেন জানান, মণি সিংহের স্মরণে ও তার আদর্শ নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে প্রতিবছরের মত এবার ১৮ তম মেলার আয়োজন করা হয়েছে। প্রতিদিনই মেলা মঞ্চে আলোচনাসভা ও সাংস্কৃতিক পরিবেশনা থাকবে। আলোচনাসভায় জাতীয় রাজনীতিক,বুদ্ধিজীবী,সাংস্কৃতিক ব্যক্তিত্বরা অংশ নেবেন বলে জানান তিনি।
শনিবার সকালে জাতীয় পতাকা ও জাতীয় সংগীতের মধ্যে দিয়ে পৌর শহরের বাগিচাপাড়া এলাকায় টঙ্ক স্মৃতিস্তম্ভ প্রাঙ্গণে মেলার উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ছবি বিশ্বাস।
উদ্বোধনের পর এই প্রয়াত নেতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন, জাতীয় ও স্থানীয় পর্যায়ে রাজনৈতিক নেতৃবৃন্দ, সংস্কৃতিকর্মীসহ সর্বস্তরের জনতা ।
শ্রদ্ধা নিবেদন শেষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মেলা প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।
বিকাল ৩ টায় মেলা উদ্যাপন কমিটির আহবায়ক বর্ষীয়ান রাজনীতিক দূর্গা প্রসাদ তেওয়ারীর‘র সভাপতিত্বে টঙ্ক স্মৃতি স্তম্ভ প্রাঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় ‘কমরেড মণি সিংহ’ জীবন ও সংগ্রাম’ এর উপর বক্তব্য রাখেন, সংসদ সদস্য ছবি বিশ্বাস, সিপিবির উপদেষ্টা ও সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান খাঁন,সিপিবি কেন্দ্রিয় নেতা দিবালোক সিংহ, এমদাদুল হক মিল্লাত, বাসদ কেন্দ্রীয় নেতা জাহিদুল হক মিলু, দুর্গাপুর উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলাউদ্দিন আল আজাদ, সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ্ হক।
আলোচনা শেষে সাংস্কৃতিক পরিবেশনা করে ময়মনসিংহ উদীচী, চন্ডিগড় অনাথ আশ্রম ও রুপান্তর নাট্যগোষ্ঠী।
পাঁচ শতাধিক স্টল বিভিন্ন পণ্যসামগ্রীর নিয়ে মেলায় অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *