Wed. Oct 16th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

নেপালে বন্যা ও ভূমিধসে নিহত ৪৩, নিখোঁজ ২৪

1 min read

নেপালে বন্যা ও ভূমিধসে ১৮ জন নারীসহ কমপক্ষে ৪৩ জন নিহত হয়েছে। একই ঘটনায় আহত হয়েছে প্রায় ২০ জন। দেশটির পুলিশ এ তথ্য নিশ্চিত করেছে।

 

স্থানীয় গণমাধ্যম ‘হিমালয়ান টাইমস’ রোববার এক প্রতিবেদনে বলেছে, নেপালে বৃষ্টিজনিত দুর্ঘটনায় এখন পর্যন্ত ২৪ জন নিখোঁজ আছে। এ ছাড়া শতাধিক মানুষ গৃহহীন হয়ে পড়েছে। গত বৃহস্পতিবার থেকে নেপালে ভারী বর্ষণ শুরু হয়েছে। মুষলধারে বৃষ্টিতে নেপালের দক্ষিণাঞ্চলসহ পাহাড়ের ২৫টিরও বেশি জেলা আক্রান্ত হয়েছে।

 

নেপালের পুলিশ বলছে, দেশটির প্রায় ১০ হাজারের মতো পরিবার বৃষ্টিজনিত দুর্ঘটনায় আক্রান্ত হয়েছে। এরই মধ্যে দেশজুড়ে প্রায় ১১ হাজার ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে। শুধু রাজধানী কাঠমান্ডু থেকে উদ্ধার করা হয়েছে ১৮৫ জনকে। পুলিশ জানিয়েছে, উদ্ধার অভিযানে দেশব্যাপী প্রায় ২৮ হাজার পুলিশ সদস্যকে নিয়োজিত করা হয়েছে।

 

নেপালের দ্য ফ্লাড ফোরকাস্টিং সেকশন (এফএফএস) জানিয়েছে, দেশটিতে আগামী দুই-তিন দিন ভারী বৃষ্টি হবে। দ্য মেট্রোলজিক্যাল ফোরকাস্টিং ডিভিশন (এমএফডি) নেপালের পুলিশকে সর্বোচ্চ সতর্ক অবস্থায় থাকতে বলেছে। এমএফডি জানিয়েছে, ভারী বৃষ্টি ও ঝোড়ো হাওয়ার কারণে সড়ক যোগাযোগ ব্যাহত হতে পারে।

 

স্থানীয় গণমাধ্যম ‘কাঠমান্ডু পোস্ট’ বলেছে, তিন বছর ধরে নেপালে ব্যাপক বৃষ্টি হচ্ছে, যা দেশটির আগের বৃষ্টিপাতের ধরনের সঙ্গে বেমানান। একই সঙ্গে অল্প সময়ে অস্বাভাবিক হারে বৃষ্টি হচ্ছে।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA