পর্তুগালে আওয়ামী পরিবারের ইফতার ও দোয়া মাহফিল

পবিত্র মাহে রমজান উপলক্ষে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করেছে আওয়ামী পরিবার, পর্তুগাল। স্থানীয় সময় বৃহস্পতিবার (৩১মে) রাজধানী লিসবনের রাধুঁনী রেস্টুরেন্টে এই ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

 

সংগঠনের আহ্বায়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে এবং শাহাদাত হোসেনের সঞ্চালনায় ইফতার মাহফিলে বাংলাদেশ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিসহ বিপুল সংখ্যক দলীয় নেতা-কর্মী অংশ নেন। এ সময় সংগঠনের সদ্যপ্রয়াত পর্তুগাল সাবেক সাধারণ সম্পাদক ইউসুফ মাহমুদের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

 

ইফতার মাহফিলে বাংলাদেশেকে বিশ্বের একটি উন্নয়নশীল দেশ হিসেবে জাতিসংঘের স্বীকৃতি ও দেশের সব গৌরবময় অর্জনের জন্য বর্তমান সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আওয়ামী পরিবার, পর্তুগালের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

 

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন আবুল বাসার বাদশা। এছাড়াও আরও উপস্থিত ছিলেন আওয়ামী পরিবার নেতা মো. আবদুর রাজ্জাক, আবু হেনা চৌধুরী, মোহাম্মদ ইকবাল চৌধুরী, মোহাম্মদ ইকবাল ভূঁইয়া, হাবিবুর রহমান, মুজিবুর মোল্লা, এমএ খালেক, খোরশেদ আলম লিটন, মেজবাহ উদ্দিন রিগান, মো. রাসেল, মো. জিল্লুর, মিজান মাসুদ, মাঈন উদ্দিন, বিল্লাল রেজা, আনোয়ার হোসেন, জাহিদ কাউছার, মনিরুল ইসলাম, দেলোয়ার হোসেন, আক্তার জামান, তোবারক হোসেন, মো. জহিরুল ইসলাম মানিক, আলী হোসেন, মঞ্জুর আলম, রাসেল, রবিন, জহুরুল হক, স্বপন, আবু সায়েদ ফুয়াদ, ইমরান হোসেন, জোবায়ের হোসেন, ছাব্বির আহম্মদ, এরফানুল হক, মমিন, কাজী মোহাম্মদ ছায়েম, মো. মাহাবুবুল ইসলাম, নজরুল ইসলাম সুমন, তুষার, রজ্জু আহম্মেদ, মোহাম্মদ শহিদ উল্লাহ, আলম, পর্তুগাল ছাত্রলীগের প্রাক্তন সভাপতি রনি হোছাইন, মো. মাসুদ, হাছান ভূইয়া, লিকসন মিয়া প্রমুখ।

 

ইফতারের আগে রমজানের ফজিলত সম্পর্কে আলোচনা এবং দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সুখ-শান্তি, সুনাম ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। দোয়া পরিচালনা করেন বাংলাদেশ ইসলামিক সেন্টার, বাইতুল মোকাররম লিসবনের ইমাম মো. হাসান।

 

Leave a Reply

Your email address will not be published.