Mon. Feb 17th, 2020

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

পর্তুগালে বসবাসের জন্য গুরুত্বপূর্ণ কিছু মোবাইল অ্যাপ

1 min read

তথ্য প্রযুক্তির এ যুগে আমাদের দৈনন্দিন জীবন অনেকটা সহজ করে দিয়েছে বিভিন্ন মোবাইলভিত্তিক অ্যাপ সেবা। পশ্চিমা বিশ্বের প্রায় সকল ধরনের পরিষেবা এখন অ্যাপের মাধ্যমে পাওয়া যায়। ঘরে বসে রেস্টুরেন্টের খাবার অর্ডার থেকে শুরু করে গাড়ি ভাড়া করা কিংবা বাস, ট্রেন এয়ারের টিকেট নেয়া অথবা ব্যাংকিং লেনদেন বা কোনো ধরনের কার্ড ছাড়া এটিএম বুথ থেকে টাকা উত্তোলন অথবা সরকারি বেসরকারি কোন প্রতিষ্ঠানের সেবা বা তথ্য পাওয়া সবই হচ্ছে কোনো না কোনো অ্যাপের মাধ্যমে।

পর্তুগাল তথা ইউরোপের এমনই কিছু গুরুত্বপূর্ণ ও অতীব প্রয়োজনীয় অ্যাপ নিয়ে বিস্তারিত তুলে ধরা হয়েছে-

 

My Cnaim- বর্তমানে পর্তুগালে অভিবাসীদের কাছে বৈধ কাগজপত্র পাওয়ার শেষ আশ্রয়স্থল হিসেবে পরিচিত। সঠিক তথ্য ও নিয়মকানুন মেনে দেশটি থেকে সহজে বৈধতা পাওয়া সম্ভব। তার জন্য মাই কানাই নামের মোবাইল অ্যাপটি খুবই গুরুত্বপূর্ণ। এটির সাহায্যে একজন অভিবাসন প্রত্যাশী সকল তথ্য উপাত্ত বা অভিবাসন আইনের ধারা, উপধারা সহজে বিভিন্ন ভাষায় সংগ্রহ করতে পারবেন। তাছাড়া বৈধতা লাভের আগে ও পরের প্রয়োজনীয় তথ্য, সুযোগ সুবিধা এবং অধিকার সংক্রান্ত সকল তথ্য বা আর্টিকেলসমূহ এখানে পাওয়া যাবে।

MyRNE- এই অ্যাপের মাধ্যমে পর্তুগালের আন্তঃজেলা বাস বা দূরপাল্লার বাসের টিকিট সংগ্রহ করতে পারেন সহজেই। ঘরে বসে ডেবিট, ক্রেডিট কিংবা পে-পাল এর মাধ্যমে পেমেন্ট প্রক্রিয়া সম্পূর্ণ করতে পারবেন। তাছাড়া এটির মাধ্যমে পর্তুগাল থেকে ছেড়ে যাওয়া আন্তর্জাতিক গন্তব্যের বাসের টিকিট ও সংগ্রহ করা যাবে। যেমন- স্পেন, ফ্রান্স, ইতালি সহ অনন্য দেশে সমূহের।

CP- পর্তুগালের বিভিন্ন শহর এবং ইউরোপব্যাপী বিস্তৃত রেল নেটওয়ার্কের যেকোনো গন্তব্যের টিকিট এই অ্যাপের মাধ্যমে সংগ্রহ করা যাবে। এখানেও যেকোনো দেশের ডেবিট, ক্রেডিট কিংবা পে-পাল এর মাধ্যমে পেমেন্ট প্রক্রিয়া সম্পূর্ণ করতে পারবেন।

Id- এ অ্যাপের মাধ্যমে পর্তুগালের মধ্যে যেকোনো প্রপার্টি কেনাবেচা, ভাড়া নেয়া এবং দেয়া যায়। বিশেষ করে আবাসিক ও বাণিজ্যিক স্থান ভাড়া নেয়া ও দেয়ার জনপ্রিয়তার শীর্ষে রয়েছে এই মোবাইল অ্যাপটি। এখানে ফিল্টারিংয়ের মাধ্যমে ব্যক্তি বা প্রতিষ্ঠানের সাধ্য এবং প্রয়োজন অনুযায়ী প্রপার্টি পছন্দ করতে পারে এবং ভাড়া নেয়া বা দেয়া যেতে পারে।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.