Wed. Oct 16th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

পানিতে ভাসছে সিলেটের উপশহর

1 min read

 

সিলেটের অভিজাত এলাকা হিসেবে পরিচিত উপশহর। বর্ষা এলেই বিপাকে পড়েন এই অভিজাত এলাকার মানুষ। শিকার হন জলাবদ্ধতার। পানিতে তলিয়ে যায় রাস্তাঘাট। বৃষ্টির পানি জমে উঠে পড়ে বাসা-বাড়ি, দোকানপাট ও শিক্ষাপ্রতিষ্ঠানে। গত কয়েক দিনের টানা বৃষ্টিতে এবারও মারাত্মক জলাবদ্ধতার শিকার হয়েছেন উপশহরবাসী।

বৃষ্টির পানি জমে শুক্রবার রাত থেকে উপশহরের মূল সড়ক তলিয়ে যায়। আবাসিক এলাকাটির ১০টি ব্লকের মধ্যে দুটি ব্লকের ৬টি রোডের তিনশতাধিক বাসার মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। পানি উঠায় অনেক বাসায় বন্ধ হয়ে গেছে রান্নাবান্নাসহ গৃহস্থালির সকল কাজ। জরুরি প্রয়োজনেও বের হতে পারছেন না বাসার নারী, শিশু ও বয়স্ক সদস্যরা।

উপশহর সি ব্লকের ৪১ নম্বর রোডের বাসিন্দা শাকিল জামান জানান, শুক্রবার রাত থেকে তার বাসার গ্যারেজ পর্যন্ত পানি উঠেছে। রাস্তাঘাট পানিতে তলিয়ে যাওয়ায় জরুরি কাজেও তিনি সারাদিন বাসা থেকে বের হতে পারেননি।

উপশহর এলাকার কাউন্সিলর এডভোকেট সালেহ আহমদ সেলিম জানান, শুক্রবার রাত থেকে তিনি এলাকার মানুষের পাশে আছেন। বৃষ্টিতে ভিজে ভিজে উপশহরের লোকজনের খোঁজ খবর নিচ্ছেন। বৃষ্টিপাত অব্যাহত থাকায় পানি নামছে না বলে জানান তিনি।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী জানান, সুরমা নদীর ভরে যাওয়ায় গোয়ালীছড়া দিয়ে পানি নিষ্কাশন হচ্ছে না। উল্টো সুরমা নদী থেকে পানি উপশহরের দিকে ঢুকছে। তাই কোনভাবেই এ দুর্ভোগ লাঘব করা যাচ্ছে না। বৃষ্টিপাত বন্ধ ও সুরমা নদীর পানি কমলে উপশহর এলাকা থেকে পানি নেমে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন মেয়র।

 

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA