Fri. Dec 13th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

পিএসজি নেইমারকে বেচবে, বার্সা ছাড়া অন্য যেকোনো ক্লাবে!

1 min read

কয়েক মাস ধরে দলবদলের বাজারে সবচেয়ে বড় খবর—পিএসজি ছেড়ে বার্সেলোনায় ফিরতে চান নেইমার। বার্সায় ফেরার জন্য বর্তমান ক্লাব পিএসজিকে যত ধরনের ইঙ্গিত দেওয়া সম্ভব, সব দিচ্ছেন তিনি। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে বেচতেও পিএসজির আপত্তি নেই, তবে তা বার্সেলোনা ছাড়া অন্য যেকোনো ক্লাবের কাছে।

প্যারিসে আর মন টিকছে না ব্রাজিল ফরোয়ার্ড নেইমারের। বার্সেলোনায় ফেরার জন্য ব্যাকুল হয়ে আছেন তিনি। এ খবর আজকে নতুন নয়। পিএসজিও নেইমারের আচরণে বিশেষ সন্তুষ্ট নয়। আর হবেই বা কেন? যে তারকাকে ঘিরে পৃথিবীর অন্যতম শক্তিশালী ক্লাব হওয়ার স্বপ্ন দেখেছিল পিএসজি, যাকে ইতিহাসের সবচেয়ে দামি খেলোয়াড় বানিয়েছিল প্যারিসের ক্লাবটি। সেই নেইমার যদি এখন মাঝপথে ক্লাব ছাড়তে চান, কোনো ক্লাবের ভালো লাগবে?

 

আর নেইমারের যেহেতু ফ্রান্সে আর মন টিকছে না, তাই পিএসজিও বেচতে চায় তাঁকে। তবে বার্সেলোনার কাছে নয়। কাতালান ক্লাবটি ছাড়া যেকোনো ক্লাবের কাছে নেইমারকে বেচতে রাজি আছে তারা। প্যারিসের ক্লাবটির সাফকথা নেইমার আর যেখানেই যাক না কেন, বার্সায় যেন যেতে না পারেন। অন্তত স্প্যানিশ দৈনিক মার্কা তা-ই বলছে। দুই বছর আগে নেইমারের বার্সা ছেড়ে পিএসজিতে যাওয়াকে ঘিরেই দুই ক্লাবের বৈরী সম্পর্কের শুরু। উষ্ণতা এতই কমেছে যে এখন সৌজন্যবোধেও টান পড়েছে।

 

মাদ্রিদভিত্তিক দৈনিক মার্কা জানাচ্ছে, বার্সেলোনা কোচ আর্নেস্তো ভালভার্দে এক-দুই সপ্তাহের মধ্যে তাঁর স্কোয়াডের সব আগমন-প্রস্থানের শেষ দেখতে চান। তাতে নেইমারের আগমন হবে কি না, তা সংশয়াচ্ছন্ন। পিএসজি চেয়ারম্যান নাসের আল-খেলাইফি এত নাটকের পর আর নেইমারকে ক্লাবের ড্রেসিংরুমে দেখতে চান না। কিন্তু ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে বেচবেন কোথায়, তা-ও নিশ্চিত নন।

 

পিএসজি শুধু এতটুকু নিশ্চিত, তারা নেইমারকে আবার বার্সায় ফিরতে দেখতে চায় না। সেটা নাকি নেইমার ও তাঁর এজেন্টকে জানিয়েও দিয়েছে পিএসজি। গত কয়েক সপ্তাহে দুই ক্লাবের মধ্যে আলাপে শুধু এতটুকুই নিশ্চিত হয়েছে যে দুই ক্লাবের সম্পর্ক অনেক খারাপ। এদিকে বার্সেলোনাভিত্তিক স্পোর্ত জানাচ্ছে, মাঝে কিছুদিন এ ব্যাপারে চুপচাপ থাকা বার্সা এই প্রথম আনুষ্ঠানিকভাবে নেইমারের জন্য প্রস্তাব দেবে পিএসজিকে। তবে সেটি পিএসজির চাওয়া মেনে হচ্ছে না। এখানে অবশ্য কৌশলের চালও আছে বার্সার।

 

পিএসজি নেইমারের দাম কমিয়ে এখন ১৮ কোটি ইউরো চাইছে, কিন্তু এরই মধ্যে ধারকর্জ করে আঁতোয়ান গ্রিজমানকে কেনা বার্সার এত টাকা দেওয়ার সামর্থ্য নেই। অন্তত এই মৌসুমে তো নয়ই। আরেক ব্রাজিলিয়ান উইঙ্গার ম্যালকমকে এরই মধ্যে রাশিয়ার জেনিত সেন্ট পিটার্সবার্গে ৪ কোটি ইউরোতে বিক্রির চুক্তি প্রায় গুছিয়ে ফেলেছে বার্সা, বিক্রি করে দিতে পারে ডিফেন্ডার স্যামুয়েল উমতিতি ও মিডফিল্ডার ইভান রাকিতিচকেও। তাতেও অবশ্য নেইমারের জন্য প্রয়োজনীয় অর্থ উঠবে না।

 

বার্সা তাই আগের মতোই অর্থের পাশাপাশি কুতিনহো বা ডেম্বেলের কোনো একজনকে দেওয়ার প্রস্তাব নিয়ে যাচ্ছে, কিন্তু পিএসজির এখন পর্যন্ত তাতে রাজি হওয়ার কোনো লক্ষণ নেই। তবু বার্সার এই প্রস্তাবের মানে কী? এটি নেইমারকে বোঝাবে যে বার্সা তাঁকে পেতে ‘সিরিয়াস’। পিএসজি এ প্রস্তাব প্রত্যাখ্যান করলে তা নেইমারকে আরও খেপিয়ে তুলবে। আলোচনার টেবিলে যা আরেকটু দুর্বল অবস্থানে ঠেলে দেবে পিএসজিকে।

 

অন্যদিকে ফরাসি দৈনিক লা পারিসিয়েনকে উদ্ধৃত করে আরেক স্প্যানিশ দৈনিক এএস দিচ্ছে পুরো উল্টো খবর। পিএসজির ক্রীড়া পরিচালক লিওনার্দো চীনে গেছেন নেইমারকে বুঝিয়ে-সুঝিয়ে পিএসজিতেই থেকে যাওয়ার ব্যাপারে রাজি করাতে। প্রাক-মৌসুম প্রস্তুতিতে এখন চীনে আছে পিএসজি। নেইমারও দলের সঙ্গেই আছেন, যদিও কোনো ম্যাচে খেলেননি। তবে লিওনার্দোর কাছ থেকে সব শুনেও নেইমার নাকি বেঁকেই আছেন—তিনি ক্লাব ছাড়বেন।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.