Mon. Dec 9th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

পুরস্কারের জন্যে শিশুসাহিত্যের পা-ুলিপি আহবান করেছে পাপড়ি

1 min read

 

তরুণদের মধ্যে যারা শিশুসাহিত্যের বিভিন্ন বিভাগে কাজ করে যাচ্ছেন তাদের উৎসাহিত করতে প্রতিবারের ন্যায় এবারও তরুণ শিশুসাহিত্যপুরস্কার ২০১৯ প্রদানের আয়োজন করেছে সৃজনশীল প্রকাশনা প্রতিষ্ঠান ‘পাপড়ি’। এ উপলক্ষে শিশু-কিশোর উপযোগী মৌলিক সাহিত্যকর্মের পা-ুলিপি আহবান করেছে প্রতিষ্ঠানটি।

 

পাপড়ি পা-ুলিপি পুরস্কার দেওয়া হবে- ‘শিশুতোষ ছড়া’ ও ‘শিশুতোষ গল্প’ এই দুুটি বিভাগে। ১৫ থেকে ৪০ বছর বয়সের তরুণ শিশুসাহিত্যিকেরা পা-ুলিপি জমা দিতে পারবেন। জুড়িবোর্ডের মাধ্যমে বাছাইকৃত পুরস্কার বিজয়ী শ্রেষ্ঠ লেখকদের নাম ঘোষণা করা হবে ২০১৯ সালের নভেম্বরে। তরুণ শিশুসাহিত্যিকদের উৎসাহিত করতেই এ ধরনের আয়োজন বলে জানিয়েছেন পাপড়ি প্রকাশ-এর স্বত্ত্বাধিকারী কামরুল আলম। তিনি বলেন, যারা ভালো লিখেন কিন্তু বই প্রকাশ করতে পারছেন না তাদেরকে মূল্যায়ন করাটাই আমাদের মূল উদ্দেশ্য।

 

আগামী ৩১ অক্টোবর ২০১৯ তারিখের মধ্যে পা-ুলিপি জমা করা যাবে। সেরা পা-ুলিপি জমাদানকারীকে সনদপত্র ও ক্রেস্ট প্রদান ছাড়াও নির্বাচিত পা-ুলিপি পাপড়ির অর্থায়নে প্রকাশ করা হবে। প্রতি বিভাগে ১টি করে পা-ুলিপি নির্বাচিত করে পুরস্কৃত করা হবে। শিশুতোষ ছড়ার পা-ুলিপিতে সর্বনি¤œ ১৪টি ছড়া এবং শিশুতোষ গল্পের পা-ুলিপিতে সর্বনিম্ন ৫টি গল্প থাকতে হবে।

 

পা-ুলিপি টাইপ করে ঝঁঃড়হহু গঔ ফন্টে ঢ়ধঢ়ৎরঢ়ধহফঁষরঢ়র@মসধরষ.পড়স এই ইমেইলে পাঠাতে হবে। যাদের পক্ষে ংঁঃড়হহু গঔ ফন্টে পাঠানো সম্ভব নয়, কেবল তারাই ইউনিকোডে পা-ুলিপি পাঠাতে পারবেন। হাতে লেখা পা-ুলিপির ক্ষেত্রে স্পষ্ট অক্ষরে ফুলস্কেপ সাদা কাগজের একপিঠে লিখে ডাক/ কুরিয়ারে পাঠানো যাবে (পাপড়ি প্রকাশ, ২০১ রংমহল টাওয়ার, বন্দর বাজার, সিলেট-৩১০০) এই ঠিকানায়। বিজ্ঞপ্তি

 

 

বার্তা প্রেরক

 

(রুবেল দাস রুদ্র)

অফিস সহকারী-পাপড়ি প্রকাশ

২০১ রংমহল টাওয়ার,

বন্দর বাজার, সিলেট

০১৯৮৮৪৭৪৭৪৮

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.