Thu. Jan 23rd, 2020

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

‘পৃথিবীতেও রয়েছে ভিনগ্রহের প্রাণী’

1 min read

পৃথিবীতেও রয়েছে ভিনগ্রহের প্রাণীদের বসবাস। এ দাবি ব্রিটেনের প্রথম মহাকাশচারী হেলেন শারমানের। পৃথিবী ছাড়াও নাকি এ মহাবিশ্বে আরও বুদ্ধিমান প্রাণী রয়েছে। অথবা ভিনগ্রহের প্রাণীদের মহাকাশ যান দেখেছেন বলেও অনেকে দাবি করেন। তবে এবার এসব কিছু ছাড়িয়ে ব্রিটেনের মহাকাশচারী হেলেন শারমান দাবি করলেন-পৃথিবীতেই আমাদের মাঝে হয়তো রয়েছে ভিনগ্রহের প্রাণী।

হেলেন ১৯৯১ সালে সোভিয়েত মির স্পেস স্টেশনে গিয়েছিলেন। সম্প্রতি তিনি বলেন, মহাবিশ্বে কোটি কোটি গ্রহ-তারা রয়েছে। সেখানে কোথাও অন্য কোনোরূপে প্রাণ থাকতে পারে। হতে পারে সেই প্রাণীরা আমার-আপনার মতো কার্বন, নাইট্রোজেন দিয়েই তৈরি, আবার অন্য কোনোরকমও হতে পারে।
তবে এরপর হেলেন যা বললেন তা চমকে দেয়ার মতো। হেলেন বলেন, এমনও হতে পারে আমাদের মাঝেই ভিনগ্রহের প্রাণীরা রয়েছে। অথচ আমরা তাদের দেখতে পাই না। ১৯৯১ সালে রসায়নবিদ হেলেন মাত্র ২৭ বছর বয়সে স্পেস মিশনে গিয়েছিলেন। কম বয়সে মহাকাশে যাওয়াদের মধ্যে তিনি অন্যতম। বিমান থেকে অজ্ঞাত মহাকাশ যান দেখা গেছে বলে একাধিকবার দাবি উঠেছে। তাদের সপক্ষে নানা ভিডিও প্রকাশ করা হয়েছে। সেই ভিডিও নিয়ে সোশ্যাল মিডিয়া থেকে সংবাদমাধ্যমে কাটাছেঁড়াও হয়েছে।

এক সাবেক পেন্টাগন কর্মকর্তা একটি তদন্তমূলক গবেষণার নেতৃত্ব দেন। ২০১৭ সালে সেই গবেষণার উদ্দেশ্য ছিল- আনআইডেন্টিফায়েড ফ্লাইং অবজেক্ট (ইউএফও) বা ভিনগ্রহের প্রাণীদের মহাকাশ যানের অস্তিত্ব রয়েছে কিনা খুঁজে দেখা। এক সাক্ষাৎকারে তিনি বলেন, তার বিশ্বাস এমন প্রমাণ রয়েছে যা থেকে বলা যায় এ পৃথিবীতে ভিনগ্রহের প্রাণীরা আসতে পারে।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.