Wed. Feb 19th, 2020

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

প্যারিসে সাংবাদিক দুলাল আহমদ চৌধুরীকে সংবর্ধনা

1 min read

এনায়েত হোসেন সোহেল , প্যারিস ফ্রান্স থেকে:

ফ্রান্সের রাজধানী প্যারিসে দৈনিক জাগরণ পত্রিকার নির্বাহী সম্পাদক সাংবাদিক দুলাল আহমদ চৌধুরীকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। সোমবার স্থানীয় সময় বিকেলে গার দো নর্দের শুকরিয়া তান্দুরি রেষ্টুরেন্টে এ সংবর্ধনা প্রদান করা হয়। অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাব (আয়েবাপিসি) আয়োজিত অনুষ্ঠানে এ সময় রাজনৈতিক,সামাজিক,সাংবাদিক ও বিভিন্ন শ্রেণী পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
আয়েবা পিসির নির্বাহী সদস্য ও তৃতীয় বাঙলা ডটকমের সম্পাদক এনায়েত হোসেন সোহেলের সভাপতিত্বে ও আয়েবা পিসির কোষাধ্যক্ষ , এনটিভির ফ্রান্স প্রতিনিধি আবুল কালাম মামুনের পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ এসোসিয়েশন ফ্রান্সের সভাপতি সালেহ আহমদ চৌধুরী , ফ্রান্স আওয়ামীলীগের সহসভাপতি ওয়াহিদ বার তাহের , সিলেট বিভাগ সমাজ কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক শুভ্রত ভট্টাচার্য্য শুভ , গ্রেটার নোয়াখালী জাতীয়তাবাদী ফোরামের সভাপতি ইলিয়াস কাজল, সিলেট জালালাবাদ ষ্পোটিং ক্লাবের সভাপতি ফয়সাল উদ্দিন , আমরা জিয়ার সৈনিক ফ্রান্সের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম মিলন,বাগিরঘাট ট্রাষ্টের সভাপতি আলতাফুর রহমান,জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্সের ভারপ্রাপ্ত সভাপতি খসরুজ্জামান জালালাবাদী,জাতীয় সংসদের মসজিদের সাবেক ইমাম লেখক মাওলানা আব্দুর করিম ইবনে মুসাব্বির , কমিউনিটি ব্যক্তিত্ব হাজি কাওছার আহমদ দুদু  ও গোলাপগঞ্জ উন্নয়ন পরিষদ ফ্রান্সের সাবেক সাধারণ সম্পাদক হারুনুর রশিদ।

বাংলাদেশের মহান বিজয় দিবস উপলক্ষে শহীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালনের মধ্যে দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে সংবর্ধিত ব্যক্তিত্ব দুলাল আহমদ চৌধুরীকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, তৃতীয় বাঙলা ডট কমের নির্বাহী সম্পাদক শাবুল আহমেদ। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ফ্রান্স ছাত্রলীগের সভাপতি তাজেল আহমদ,ইউরো বাংলা ডট কমের সম্পাদক নুরুল আলম মাসুম,বাংলা টিভি ফ্রান্স প্রতিনিধি রাসেল আহমদ, সাংবাদিক আব্দুল হাই প্রমুখ।
অনুষ্ঠানে বক্তারা বলেন,সংবাদপত্র ও সাংবাদিকরাই হচ্ছেন সমাজের দর্পন।দুলাল আহমদ চৌধুরী বস্তুনিষ্ঠ সাংবাদিকতার একজন জ্বলন্ত প্রতিচ্ছবি। কোন রক্তচক্ষু কিংবা প্রলোভন তাঁকে  সত্য প্রকাশ থেকে বিচ্যুত করতে পারেনি। তিনি একজন সত্যনিষ্ঠ সাংবাদিকতার প্রতিবিম্ব। একজন সৎ ও সাহসী সাংবাদিক হিসেবে তিনি সর্বমহলে সমাদৃত । অন্যায়ের বিরুদ্ধে তিনি অপোষহীন।বক্তারা প্রবাসীদের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে জাগরণ পত্রিকায় ধারাবাহিক প্রতিবেদন করার জন্য আহবান জানান।

আয়োজক সংগঠনের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সংবর্ধিত অতিথির বক্তব্যে দুলাল আহমদ চৌধুরী বলেন, একজন প্রবাসী শুধু রেমিটেন্স যোদ্ধা না। একজন প্রবাসী বাংলাদেশের এ প্রজন্মের একজন মুক্তিযোদ্ধা। দেশের স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে বর্তমান অবধি প্রবাসীদের অবদান অনস্বীকার্য। প্রবাসীদের জন্য বাংলাদেশ এখন কাঙ্খিত শোনার বাংলায় রূপান্তরিত হচ্ছে। তিনি জাগরণ পত্রিকার মাধ্যমে প্রবাসীদের সামগ্রিক বিষয়াদি তুলে ধরার প্রত্যয় ব্যক্ত করেন।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.