Fri. Dec 13th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

প্রথম ‘ইয়াচিন ট্রফি’ জিতলেন লিভারপুলের অ্যালিসন বেকার

1 min read

স্পোর্টস ডেস্কঃ চেলসির কেপা, ম্যান সিটির এডারসন এবং টটেনহামের লরিসকে পেছনে ফেলে সেরা গোলরক্ষক হিসেবে ব্যালন ডি’অর ইতিহাসে প্রথমবারের মতো ইয়াচিন ট্রফি জিতলেন লিভারপুল তারকা অ্যালিসন বেকার। সোমবার প্যারিসে অনুষ্ঠিত এক জমকালো অনুষ্ঠানে তার হাতে তুলে দেওয়া হয় ফরাসি সাময়িকী ‘ফ্রান্স ফুটবল’ –এর পুরস্কারটি। পাশাপাশি ব্যালন ডি’অর র‍্যাংকিংয়ে সপ্তম স্থান অর্জন করেছেন এই ব্রাজিলিয়ান ফুটবলার।

 

গেল মৌসুমে লিভারপুলের হয়ে মাঠে নিজের সেরাটাই দিয়েছিলেন এই গোলরক্ষক। পাশাপাশি কোপা আমেরিকায়ও নিজের দেশের হয়ে পুরো সময়টাই মাঠে ছিলেন ব্রাজিলিয়ান। আর তারই স্বীকৃতি-সরূপ প্রথম ইয়াচিন ট্রফি জিতলেন তিনি। জানা যায়, একমাত্র ব্যালন ডি’অর জয়ী গোলরক্ষক লেভ ইয়াছিনের নামে নামকরণ করা হয়েছে ইয়াচিন ট্রফির। মৌসুমের সেরা গোলরক্ষককে আলাদা করে পুরস্কৃত করার জন্য এবারই প্রথম এই ট্রফি দেওয়া হলো।

 

একই অনুষ্ঠানে জুভেন্টাস তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিভারপুল তারকা ভার্জিল ভ্যান ডাইককে হারিয়ে ব্যালন ডি’অর-২০১৯ জিতলেন বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসি। এর মধ্য দিয়ে ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়িয়ে রেকর্ড ষষ্ঠবারের মতো পুরস্কারটি জিতলেন আর্জেন্টাইন তারকা। এর আগ পর্যন্ত সমান পাঁচবার করে পুরস্কারটি জয়ের রেকর্ড ছিল এই দুই কিংবদন্তীর।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.