প্রবাসী ও বিত্তশালীদের সহযোগিতা অব্যাহত থাকলে দেশ থেকে দারিদ্র ও ভিক্ষাবৃত্তি উঠে যাবে : হুইপ মোঃ শাহাব উদ্দিন

মঞ্জুরে আলম লাল, মৌলভীবাজার :: বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ মোঃ শাহাব উদ্দিন এমপি বলেছেন, “আওয়ামী লীগ সরকারের সময়োপযোগী উদ্যোগে দেশের অর্থনীতিতে ব্যাপক পরিবর্তন এসেছে। ৫বছর আগে দরিদ্রের হার ছিল ৪৪ ভাগ যা এখন ২৩ ভাগে, অতিদরিদ্রের সংখ্যা ২৪ ভাগ থেকে ১২ ভাগে নেমে এসেছে। দেশ থেকে ভিক্ষাবৃত্তি বন্ধে সরকার পদক্ষেপ নিয়েছে। ইতিমধ্যে জুড়ীর ভিক্ষুকদের পুনর্বাসন করা হয়েছে। দারিদ্র দুরীকরণ ও ভিক্ষাবৃত্তি বন্ধে সরকারের পাশাপাশি বিভিন্ন সংস্থা ও প্রবাসীরা ব্যাপক অবদান রাখছেন। এই সহযোগিতা অব্যাহত থাকলে দেশ থেকে দারিদ্র ও ভিক্ষাবৃত্তি উঠে যাবে”।

বৃহস্পতিবার (২৬.৭.১৮) বিকাল ৬টায় জুড়ী উপজেলা অডিটোরিয়ামে জুড়ী ওয়েলফেয়ার এসোসিয়েশন, সংযুক্ত আরব আমিরাত কর্তৃক জুড়ীর গরীব ও অস্বচ্ছলদের মাঝে আর্থিক অনুদান বিতরণ অনুষ্টানে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখেন। প্রবাসীদের জন্য দোয়া কামনা করে তিনি আরও বলেন, “আওয়ামী লীগ সরকার গরীবের সরকার। আওয়ামী লীগ আবার ক্ষমতায় গেলে গ্রাম ও শহরের মধ্যে কোন পার্থক্য থাকবেনা”। প্রবাসীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘শুধু কিছু টাকা বিতরণ করলে হবে না, সঠিক পরিকল্পনার মাধ্যমে কাজ করতে হবে যাতে মানুষ স্থায়ী ভাবে উপকৃত হয়’।

সংগঠনের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রানা হামিদের সভাপতিত্বে এবং শেখরুল ইসলাম ও বেলাল হোসাইনের পরিচালনায় অনুষ্টিত সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাকিলা রহমান, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক বদরুল হোসেন, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান কিশোর রায় চৌধুরী মনি, মহিলা ভাইস চেয়ারম্যান রনজিতা শর্মা, জায়ফরনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুস ছালাম, পশ্চিম জুড়ী ইউপি চেয়ারম্যান শ্রীকান্ত দাস, জুড়ী থানার অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) সুধীন চন্দ্র দাশ, লোকমান হোসেন আনু, এম এ মুজিব মাহবুব, মামুনুর রশীদ সাজু, রিংকু রঞ্জন দাশ প্রমুখ। সংগঠনের সাংগঠনিক সম্পাদক মিছবাহ উদ্দিন প্রধান অতিথিকে ফুলের তোড়া দিয়ে বরণ করেন। অনুষ্টানে উপজেলার ১৫০জন দরিদ্র ও অস্বচ্ছল ব্যক্তিকে ৭০০টাকা করে অনুদান প্রদান করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published.