Mon. Sep 16th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

প্রিয়া সাহার বক্তব্য সঠিক নয় : মার্কিন রাষ্ট্রদূত

আলোচিত প্রিয়া সাহার ডোনাল্ড ট্রাম্পের কাছে করা অভিযোগের বক্তব্য সঠিক নয় বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের ঢাকা মিশনের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

 

শুক্রবার (১৯ জুলাই) ঢাকার মেরুল বাড্ডায় বৌদ্ধ মন্দিরে এক অনুষ্ঠানে অংশ নিয়ে মার্কিন রাষ্ট্রদূত এই কথা বলেন।

 

রবার্ট মিলার প্রিয়া সাহার বক্তব্যের সাথে দ্বিমত পোষন করেন বলে জানিয়েছেন। তিনি বলেন, ‘সাহার অভিযোগ সঠিক নয়। বাংলাদেশের ধর্মীয় সম্প্রদায়গুলো একে অপরকে শ্রদ্ধা করে। সবাই মিলেমিশে বাস করে।’

 

এছাড়াও মার্কিন রাষ্ট্রদূত আরও বলেন, ‘এ অঞ্চলের প্রধান ইস্যুগুলো যুক্তরাষ্ট্র ভালোভাবেই জানে।’

 

গত ১৮ জুলাই ডোনাল্ড ট্রাম্প বিভিন্ন দেশের ধর্মীয় নিপীড়নের শিকার ব্যক্তিদের সাথে কথা বলছিলেন। বাংলাদেশের হয়ে তাতে অংশ নেন বাংলাদেশ হিন্দু–বৌদ্ধ–খ্রিস্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহা। তিনি বাংলাদেশে সংখ্যালঘুদের উপর নির্যাতন হচ্ছে বলে ট্রাম্পের কাছে অভিযোগ করেন। প্রিয়া সাহা বলেন, বাংলাদেশে ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টানের ওপর নিপীড়ন চলছে। এরা গুম হয়েছে নয়তো নিখোঁজ রয়েছে।

 

প্রিয়া সাহার এই বক্তব্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা–সমালোচনার ঝড় ওঠেছে। অভিযোগের বিষয়বস্তু নিয়ে মতামত জানাচ্ছেন সাধারণ মানুষের পাশাপাশি বিভিন্ন দায়িত্ববান মানুষও।

 

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এক অনুষ্ঠানে বলেছিলেন, ট্রাম্পের কাছে প্রিয়া সাহার অভিযোগ ছিলো কোনো চক্রান্তের অংশ।

 

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমও প্রিয়া সাহার বক্তব্য সঠিক নয় বলে মনে করেন। তিনি জানিয়েছেন, প্রিয়া সাহা কেনো এই অভিযোগ করেছেন তা খতিয়ে দেখা হবে।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA