Mon. Sep 16th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

প্রিয়া সাহার শাস্তি চেয়ে ওয়াশিংটনে বিক্ষোভ, ট্রাম্পকে স্মারকলিপি

1 min read

ডনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘুদের উপর নির্যাতনের অভিযোগ জানানোর পর সমালোচনায় থাকা প্রিয়া সাহার শাস্তি চেয়ে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডি.সিতে বিক্ষোভ সমাবেশ করেছেন সেখানকার প্রবাসী বাংলাদেশিরা।

 

সমাবেশ থেকে প্রেসিডেন্ট ট্রাম্প বরাবর দেওয়া স্মারকলিপিতে প্রিয়া সাহার ‘মিথ্যা তথ্য’ দেওয়ার নিন্দা জানান তারা।

 

সোমবার যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডি.সিতে হোয়াইট হাউজের সামনে এ বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ। এতে যুক্তরাষ্ট্র থেকে প্রিয়া সাহাকে বহিষ্কারের দাবি জানানো হয়।

 

 

হোয়াইট হাউজের কর্মকর্তার মাধ্যমে প্রেসিডেন্ট ট্রাম্পের কাছে স্মারকলিপি প্রদান

 

সমাবেশে উপস্থিত ছিলেন মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের সহ সভাপতি নুরল আমিন, সহ সভাপতি মোহাম্মদ আযম আজাদ, সাধারণ সম্পাদক এম নবী বাকী, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল হোসেন, যুবলীগ নেতা রাবিউল ইসলাম রাজু, সহ সভাপতি আবু বকর সিদ্দিক সাজ, সহ সভাপতি সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, আলমগীর, সেতু, ‘গ্রেটার ওয়াশিংটন বাংলাদেশ অ্যাসোসিয়েশন’ এর সভাপতি করিম সালাউদ্দিন ও সাধারণ সম্পাদক আবু সরকার।

বক্তারা বলেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের কাছে মিথ্যা, ষড়যন্ত্রমূলক ও বানোয়াট তথ্য দিয়ে প্রিয়া সাহা দেশদ্রোহী কাজ করেছেন। তার বক্তব্য শুধু বাংলাদেশকে নয়, বাঙ্গালী জাতি ও হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান সম্প্রদায়কে কলঙ্কিত করেছে।

 

ওয়াশিংটনে ‘ধর্মীয় স্বাধীনতায় অগ্রগতি’ নিয়ে এক সম্মেলনে অংশ নিতে যাওয়া প্রিয়া সাহা গত ১৭ জুলাই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্পের সাহায্য চেয়ে বলেছিলেন, বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘুরা মৌলবাদীদের নিপীড়নের শিকার হচ্ছেন। প্রায় ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান নিখোঁজ হয়েছেন।

 

তার ওই কথা প্রচার হওয়ার পর দেশে তুমুল আলোচনা শুরু হয়। সর্বশেষ তথ্য অনুযায়ী প্রিয়া সাহা নিউ ইয়র্কেই অবস্থান করছেন। তবে কারো সঙ্গেই কথা বলতে চাচ্ছেন না। এমনকি যুক্তরাষ্ট্র ঐক্য পরিষদের কারো সঙ্গে কথা বলতেও নারাজ বলে তার এক আত্মীয় জানান।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA