ফিলিস্তিনের বিপক্ষে হেরে গোল্ডকাপ থেকে বিদায় বাংলাদেশ

বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিফাইনালে ফিলিস্তিনের বিপক্ষে ২-০ গোলে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় বাংলাদেশ ফুটবল দল। গত আসরে বাহরাইন অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে হেরে ফাইনালে উঠতে ব্যর্থ হয়েছিল স্বাগতিকরা। তবে ২০১৫ সালে কোচ ক্রুইফের অধীনে বাংলাদেশ এই টুর্নামেন্টের ফাইনাল খেলেছিল। আগামী শুক্রবার ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রতিযোগিতার পঞ্চম আসরের ফাইনালে ট্রফির লড়াইয়ে অংশ নিবে ফিলিস্তিন ও তাজিকিস্তান।

বুধবার কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হয় বাংলাদেশ ও ফিলিস্তিন। খেলার মাত্র ৮ মিনিটে মুসাব বাতাতের বাড়ানো বলে হেড দিয়ে গোল নিশ্চিত করে ফিলিস্তিনকে এগিয়ে নেন মোহাম্মদ বালাহ।

শুরুতে গোল খেয়ে পিছিয়ে পড়া বাংলাদেশ এরপর শত চেষ্টা করেও আর খেলায় ফিরতে পারেনি। খেলার একিবারে শেষ মুহূর্তে নিখুঁত শটে গোল নিশ্চিত করে ফিলিস্তিনের জয় নিশ্চিত করেন বদলি ফরোয়ার্ড মারাবাহ সামেহ।

এদিনের আগে ফিলিস্তিনের সঙ্গে বাংলাদেশ তিনবার মুখোমুখি হয়েছিল। দু’বার হেরেছে একবার ড্র। একমাত্র ড্রটি ২০০৬ সালে ঢাকায় এএফসি চ্যালেঞ্জ কাপে। সর্বশেষ ম্যাচটি কাঠমান্ডুতে ২০১৩ সালে এএফসি চ্যালেঞ্জ কাপের বাছাইয়ে। সেই ম্যাচে বাংলাদেশ ১-০ গোলে হেরেছিল।