ফেনীর মানববন্ধনে বক্তারা জঙ্গিদের মুসলমান বলা যাবেনা

প্রকাশিত:সোমবার, ০১ আগ ২০১৬ ১১:০৮

ফেনীর মানববন্ধনে বক্তারা জঙ্গিদের মুসলমান বলা যাবেনা

ফেনী প্রতিনিধি ঃ ০১ আগস্ট’১৬
জঙ্গিদের মুসলমান বলা যাবেনা। তারা ইসলামের শত্রু বলে মন্তব্য করেছেন ফেনীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা। সোমবার সকালে জঙ্গিবাদ নিপাত যাক, যে হয় জঙ্গি তার নাই সঙ্গি। ধর্মীয় উগ্রবাদকে না বলুন। সন্ত্রাস নয় শান্তি চাই, শংকামুক্ত জীবন চাই। এ জাতীয় সচেতনতামুলক ব্যানার, ফেষ্টুন, প্লেকার্ড নিয়ে রাস্তায় নেমেছে ফেনীর সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।
সকাল দশটার পর থেকে ফেনী ইউনির্ভাসিটি, ফেনী সরকারী কলেজ, বীকন মডেল কলেজ, রামপুর নাসির মেমোরিয়াল কলেজ, ফেনী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, রাজাপুর ইসলামিয়া আলিম মাদ্রাসা, ধলিয়া উচ্চ বিদ্যালয়, ফেনী সেন্ট্রাল হাই স্কুল ও মডেল হাই স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা স্ব-স্ব প্রতিষ্ঠানের সামনে প্লেকার্ড ও ফেস্টুন নিয়ে মানববন্ধন করে। সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মানববন্ধন করেছে। বেলা ১১ টায় শহরের ট্রাংক রোড়ের কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন করে ফেনী ইউনিভার্সিটি। সহকারী প্রক্টর মো: মনিরুজ্জামানের সঞ্চালনায় মানববন্ধনে ফেনী ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর মো: ফসিউল আলম, ইউনিভার্সিটি ট্রেজারার প্রফেসর তায়েবুল হক, অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল হক পিপিএম, প্রফেসর নাজমুল আহসান, অতিরিক্ত জেলা প্রশাসক দেবময় দেওয়ানসহ ছাত্র-শিক্ষক কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। ছাত্র-শিক্ষক কর্মকর্তা-কর্মচারীবৃন্দের সমন্বয়ে মানবববন্ধনে ইউনিভার্সিটির সকল ছাত্র-ছাত্রী ও শিক্ষকরা বিভিন্ন প্লেকার্ড নিয়ে তারা সন্ত্রাস ও জঙ্গিবাদ এর বিরুদ্ধে প্রতিবাদ জানান।
এসময় শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন সিএসই ডিপার্টমেন্টের মাহমুদুল হাসান, ই.ই.ই ডিপার্টমেন্টের আল মামুন খান, সিভিল ডিপার্টমেন্টের মুহিব বিন মাহদ মো: জহিরুল ইসলাম ও সহকারী উপদেষ্টা (ছাত্র কল্যান) মো: আবূল খায়ের, ছাত্র-ছাত্রীদের পক্ষে সিএসই ডিপার্টমেন্টের বুসরাত হোসেন বিপাশা, ওয়ালিদ সালেহীন, আইন বিভাগের মো: এনাম উল্লাহ, কর্মকর্তাদের পক্ষে সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মাহবুবুর রহমান।
মানববন্ধনে বক্তারা বলেন, জঙ্গিরা দেশ ও জাতির শত্রু, তাদেরকে সামাজিকভাবে ভয়কট করতে হবে। ইসলাম শান্তির ধর্ম কিন্তু এই ধর্মকে প্রশ্নবিদ্ধ করার জন্য একটি গোষ্ঠি পাঁয়তারা করছে। জঙ্গীবাদ ও সন্ত্রসী কর্মকান্ডকে ইসলাম কোনদিন সমর্থন করেনি, করবে না। যারা দেশে বিশৃঙ্খলা করার চেষ্টা করছে এবং দেশের উন্নতিকে বাধাগস্থ করার চেষ্টা করছে তারা দেশ ও জাতির শত্রু, তাদেরকে মুসলমান বলা যাবে না।

এই সংবাদটি 1,225 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ