বঙ্গবীর ওসমানীর জন্মশতবার্ষিকী উপলক্ষে দক্ষিণ সুনামগঞ্জে ফ্রি-মেডিকেল ক্যাম্প ৭ ডিসেম্বর শুক্রবার

মহান মুক্তিযুদ্ধের কমান্ডার-ইন-চিফ, আজীবন গণতন্ত্রী, নিখাদ দেশপ্রেমিক, বঙ্গবীর জেনারেল মহম্মদ আতাউল গণি ওসমানীর জন্মশতবার্ষিকী-২০১৮ উদযাপনে ৬ মাসব্যাপি ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে ‘ বঙ্গবীর জেনারেল এম,এ,জি ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদ’-এর উদ্যোগে এবং ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেট ও ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেড-এর সহযোগিতায় আগামী ৭ ডিসেম্বর’১৮ শুক্রবার সুনামগঞ্জ জেলাধীন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা সদরে এক ফ্রি-মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে।
এফআইভিডিবি সেন্ট্রাল ট্রেনিং সেন্টার, শান্তিগঞ্জ, দক্ষিণ সুনামগঞ্জ-এ অনুষ্ঠিতব্য দিনব্যাপি  ফ্রি- মেডিকেল ক্যাম্প পরিদর্শন ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর চিকিৎসাসেবা কার্যক্রম প্রত্যক্ষ করবেন মাননীয় র্অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী জনাব এম,এ, মান্নান।
আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সুনামগঞ্জ- এর জেলা প্রশাসক, সিভিল সার্জন ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা।   আয়োজক ও সহযোগিতা প্রদানকারী সংস্থা সমুহের কর্মকর্তা  এবং প্রতিনিধিরা ফ্রি-মেডিকেল ক্যাম্পে উপস্থিত থাকবেন।
দেশের খ্যাতিমান হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. খালেদ মোহসিনসহ সিলেটের বিশেষজ্ঞ চিকিৎসকবৃন্দ  দিনব্যাপি এ ফ্রি-মেডিকেল ক্যাম্পে সমাজের দরিদ্র ও সুবিধাবঞ্চিত রোগীদের চিকিৎসা সেবা প্রদান করবেন।
হৃদরোগ,মেডিসিন, গাইনি, চক্ষু ও শিশু রোগসহ বিভিন্ন রোগের বিশেষজ্ঞ চিকিৎসকবৃন্দের অংশগ্রহণে অনুষ্ঠিতব্য এ ফ্রি-মেডিকেল ক্যাম্পের ব্যবস্থাপনায় স্থানীয়ভাবে সহযোগিতা প্রদান করছেন ব্যারিস্টার আনোয়ার হোসেন ফাউন্ডেশন ও সুরমা উন্নয়ন সংস্থা, উজানীগাঁও, দক্ষিণ সুনামগঞ্জ।
উল্লেখ্য যে, বঙ্গবীর জেনারেল এম,এ,জি, ওসমানীর জন্মশতবার্ষিকী উদযাপন কর্মসূচির আওতায় ‘বঙ্গবীর জেনারেল  ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদ’-এর উদ্যোগে  ইতিপূর্বে মরহুম জেনারেল ওসমানীর গ্রামের বাড়ি ওসমানীনগর উপজেলার দয়ামীরে ফ্রি-আই ক্যাম্প, মৌলভীবাজার জেলা সদরে ফ্রি-হার্ট ক্যাম্প এবং হবিগঞ্জ জেলাধীন নবীগঞ্জ উপজেলার শিবগঞ্জ বাজারস্থ ‘অধ্যাপক ডা.আব্দুল খালেক স্মৃতি স্বাস্থ্য কেন্দ্রে’ ফ্রি-মেডিকেল ও হার্ট ক্যাম্পের আয়োজন করা হয়।