বরিশালে বিএনপির বিক্ষোভ সমাবেশ

 

বরিশালঃ

‘গনতন্ত্র হত্যা’ দিবসের সমাবেশ করতে না দেওয়া সহ ৫ই জানুয়ারী বরিশাল এবং দেশের বিভিন্নস্থানে বিএনপির কর্মসূচীতে বাধা প্রধান,হামলা ও নেতা-কর্মীদের মারধর করার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে জেলা ও মহানগর বিএনপি বিক্ষোভ কর্মসূচী পালন করেছে।

আজ রোববার সদররোড জেলা ও মহানগর দলীয় কার্যলয়ের সামনে সকাল ১১টায় জেলা ও মহানগর

বিএনপির আয়োজনে বিক্ষোভ সমাবেস অনুষ্ঠিত হয়।
মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন দক্ষিণ জেলা বিএনপির সভাপতি আলহাজ এবায়েদুল হক চাঁন,এসময় তিনি বলেন গত

৫ই জানুয়ারী পুলিশ প্রশাসন আমাদের সাথে প্রতারনা করেছে তাদের কথা মত আমরা তাদের সাথে দলীয় কার্যলয় ত্যাগ করে ফিরে যাচ্ছিলাম কিন্তুু রহস্য জনকভাবে তারা বিএনপি নেতা কর্মীদের আওয়ামী যুবলীগ,ছাত্রলীগের মাঝে ছেড়ে দিয়ে সরে পড়ে।

পুলিশ প্রশাসনের সহযোগীতায় আমাদের উপর শুধু হামলা করেনি ঐসব সন্ত্রাসী বাহিনী বিএনপির মহিলা নেতা কর্মীদের কিভাবে রাস্তায় ফেলে মারধর করা সহ পিঠিয়েছে তা দেশবাশী টিভি ও পত্র-পত্রিকায় দেখেছে।

তিনি আরো বলেন ৫ই জানুয়ারী আমরা সরকারের বিরোদ্বে আন্দোলন সংগ্রাম ছিলনা। সেদিন ছিল আমাদের অগনতান্ত্রীক সরকারের বিরোদ্বে ও সচ্ছ নির্বাচনের দাবীতে আমাদের আন্দোলন।

সরকারতো দেশের ভিতর উন্নয়নের জোয়ার বইয়ে দিচ্ছেন তাহলে বিএনপি চেয়ারপারর্সন বেগম খালেদা জিয়াকে সমাবেশ করতে দিচ্ছেন না কেন।

বিএনপিকে সমাবেশ করতে দিয়ে জনমত যাছাই করে দেখুন।

আমরা গনতান্ত্রীক ও শান্তিপূর্নভাবে সরকারের কাছে নির্বাচন দেয়ার আহবান জানান।

বিক্ষোভ সমাবেশে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সদস্য ও উত্তর জেলা সভাপতি, সাবেক সংসদ মেজবা উদ্দিন ফরহাদ, জেলা বিএনপি সাধারন সম্পাদক এ্যাড, আবুল কালাম শাহিন,মহানগর সিনিয়র সহ-সভাপতি মনিরুল আহসান তালুকদার মনির,উত্তর জেলা সিনিয়র সহ-সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম লাবু,আইনজীবী সমিতির সাধারন সম্পাদক এ্যাড, নাজিম উদ্দিন আহমেদ পান্না।

এসময় আরো উপস্থিত ছিলেন মহানগর যুগ্ন সম্পাদক আনায়ারুল হক তারিন,সৈয়দ আকবর,সাজ্জাদ হোসেন, মহা নগর যুবদল আহবায়ক খন্দকার আবুল হোসেন লিমন,মিজানুর রহমান অহিদ, স্বেচ্ছা সেবকদল জেলা যুগ্ন আহবায়ক মাহাবুবুর রহমান পিন্টু,জেলা ছাত্রদল কেন্দ্রীয় সহ-সভাপতি মাসুদ হাসান মামুন,যুগ্ন আহবায়ক সাইফুল ইসলাম সুজন,আরিফুর রহমান মুন্না

অপরদিকে দলীয় কার্যলয়ের সামনে বিক্ষোভ সমাবেশ চলাকালীন সময়ে বিএম কলেজ ছাত্রদলের আহবায়ক মসিউর রহমান মঞ্জুর নেতৃত্বে ব্যানার নিয়ে একটি মিছিল আসলে পুলিশ ব্যানার কেড়ে নেয়

এসময় দলীয় কর্মীদের মাঝে উত্তেজনার সৃস্টি হলে পরবর্তীতে সিনিয়র নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *