Sun. Sep 22nd, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

বসুরহাট এক্সপ্রেস : চট্টগ্রাম-বসুরহাট রুটে যাত্রীদের ভরসা

1 min read

বদরুল ইসলাম মাসুদ, চট্টগ্রাম বিভাগীয় প্রতিনিধি, ১১ অক্টোবর ২০১৬
চট্টগ্রাম-বসুরহাট সড়ক পথে চলাচলকারী যাত্রীদের অন্যতম ভরসা বসুরহাট এক্সপ্রেস। প্রতিদিন ভোর থেকে শুরু করে অনেক রাত পর্যন্ত যাত্রীদের সেবায়, যাত্রীদের নিরাপদে গন্তবে পৌঁছে দেয়ার লক্ষ্য নিয়েই বসুরহাট এক্সপ্রেস চালু হয়েছে।
যাত্রী সেবা, নিরাপদে গন্তব্যে পৌঁছে দেয়া, ভালো সার্ভিসের কারণে চট্টগ্রাম থেকে বসুরহাট রুটে চলাচলকারী বসুরহাট এক্সপ্রেস বাস এখন যাত্রীদের অন্যতম ভরসা হয়ে উঠেছে।
প্রতিদিন চট্টগ্রামের কদমতলী ও অলংকার কাউন্টার থেকে বসুরহাট এক্সপ্রেস বাস চলাচল করে। তবে চট্টগ্রামের অলংকার কাউন্টারটি যাত্রীদের জন্য সুবিধাজনক। চট্টগ্রাম নগরীর যেকোনো স্থান থেকে অলংকারে আসা এবং অলংকার থেকে যেকোনো স্থানে যাতায়াতের সুবিধা থাকায় অলংকার কাউন্টার থেকে প্রতিদিন বিপুল সংখ্যক যাত্রী বসুরহাটের উদ্দেশ্যে যায় এবং বসুরহাট থেকেও অলংকার কাউন্টারে নামেন।
চট্টগ্রাম নগরীতে বসুরহাট এক্সপ্রেস বাসের অলংকার কাউন্টারটি পরিচালনা করেন মোহাম্মদ হারুন। তিনি জানান, চট্টগ্রাম-বসুরহাট রুটে চলাচলকারী বসুরহাট এক্সপ্রেস ৪২ সীটের একটি আরামদায়ক সার্ভিস। প্রতিটি টিকেটের দাম চট্টগ্রাম (অলংকার মোড়)-বসুরহাট ১৮০ টাকা। দুই থেকে আড়াই ঘন্টায় যাত্রীদের চট্টগ্রাম থেকে বসুরহাট পৌঁছে দেয়া হয়। তিনি বলেন, অলংকার কাউন্টারটি নগরী গুরুত্বপূর্ণ অলংকার মোড়ে। এটি সুপরিসর স্থানে, যাত্রীদের বসার সুব্যবস্থা রয়েছে। যাত্রীদের নিরাপদে যাতায়াতের ব্যবস্থা, বাসে দায়িত্বপালনকারীদের নির্দেশনা থাকে, যাত্রীদের যাতে সর্বোচ্চ সেবা দেয়া যায়। তিনি বলেন, বসুরহাট এক্সপ্রেস বাসের অন্যতম গুণ, বাসটি যথাসময়ে কাউন্টার থেকে ছেড়ে যায়, পথে জ্যাম না হলে যথাসময়ে বাস গন্তব্যে পৌঁছে। অধিক মুনফার জন্য বাসে যাত্রী দাঁড় করে নেয়া হয় না, পথে যাত্রী নামানো হলেও নির্ধারিত কাউন্টার ছাড়া যাত্রী ওঠানো হয় না। এরফলে বসুরহাট এক্সপ্রেসের সুনাম যাত্রীদের মধ্যে রয়েছে এবং যাত্রীরাও স্বাচ্ছন্দ্যে বসুরহাট এক্সপ্রেস বাসে করে যাতায়াত করতে পছন্দ করে।
বসুরহাট এক্সপ্রেস বাসে নিয়মিত যাতায়াত করেন এমন যাত্রীদের মধ্যে আবদুস সালাম, আবদুল মান্নান এবং তপন মজুমদার বলেন, বসুরহাট এক্সপ্রেস বাস সার্ভিসটি যাত্রী সেবায় অত্যন্ত আন্তরিক। কাউন্টারে যারা দায়িত্ব পালন করেন তারা যাত্রীদের সাথে আন্তরিক ও ভালো ব্যবহার করেন। কোনো সমস্যার কথা মনোযোগ দিয়ে শোনেন এবং সাধ্যমত সহযোগিতা দেয়ার চেষ্টা করেন। এতে তারাসহ অন্যান্য যাত্রীরাও সন্তুষ্ট। তারা আরো বলেন, বসুরহাট এক্সপ্রেস যথাসময়ে কাউন্টার ছেড়ে যায়, বাসে দায়িত্ব পালনকারীদের ব্যবহারও ভালো। পথে অযথা বাস থামিয়ে যাত্রী ওঠায়না। ফলে নির্ধারিত সময়ে বাস গন্তব্যে পৌঁছে। এ কারণে তারা বসুরহাট এক্সপ্রেসে করে নিয়মিত যাতায়াত করেন।

1 thought on “বসুরহাট এক্সপ্রেস : চট্টগ্রাম-বসুরহাট রুটে যাত্রীদের ভরসা

Leave a Reply

Your email address will not be published.

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA