বাংলাদেশ-ভারত সিরিজকে সামনে রেখে অনুশীলনে শ্রীলঙ্কা

প্রকাশিত:রবিবার, ৩১ মে ২০২০ ০৫:০৫

বাংলাদেশ-ভারত সিরিজকে সামনে রেখে অনুশীলনে শ্রীলঙ্কা

ডেস্ক রিপোর্ট, ইউএসঃ  করোনাভাইরাসের কারণে ১৩ মার্চ থেকে ক্রিকেট বন্ধ হয়ে আছে শ্রীলঙ্কায়। সর্বশেষ ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ মাঠে গড়ানোর কথা ছিল দেশটিতে। কিন্তু ইংল্যান্ড চারদিনের প্রস্তুতি ম্যাচ খেলার সময় থেকে খেলা বন্ধ ঘোষণা করা হয়। তবে করোনাভাইরাসের প্রভাব কমে যাওয়ায় দেশটিতে লকডাউন উঠিয়ে দেয় দেশটির সরকার। এমনকি আড়াই মাস পরে আবার ক্রিকেটারদের অনুশীলনের জন্যও অনুমতি দিয়েছে তারা। জুলাইয়ে ভারত ও বাংলাদেশের বিপক্ষে সিরিজকে সামনে রেখে অনুশীলনের এই উদ্যেগ নিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

করোনাভাইরাস সঙ্কট কাটিয়ে ইতিমধ্যে ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ অনুশীলনে ফিরেছে। শনিবার দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড থেকেও পেশাদার ক্রিকেটারদের অনুশীলনের জন্য অনুমতি দেওয়া হয়েছে। এবার শ্রীলঙ্কার ক্রিকেটারদের পালা। আগামীকাল ১ জুন (সোমবার) থেকে অনুশীলন শুরু করবে লঙ্কান ক্রিকেটাররা। প্রথমদিন আবাসিক হোটেলের মধ্যে অনুশীলন করতে হবে ক্রিকেটারদের। এরপরের দিন ২ জুন (মঙ্গলবার) থেকে মাঠে নামতে পারবে ক্রিকেটাররা। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে পুরো বিষয়টি জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)।

তারা জানিয়েছে, করোনা সংক্রমণের আশঙ্কা থাকায় প্রথম দিন হোটেলে শুরু হবে এই আবাসিক অনুশীলন ক্যাম্প। পরের দিন মাঠেই নিজেদের ঝালিয়ে নেবেন ক্রিকেটাররা। ১৩জন ক্রিকেটার নিয়ে টানা ১২ দিন চলবে এই অনুশীলন। এ নিয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে এসএলসি বলে, ‘ক্রিকেটারদের জন্য ১২ দিনের আবাসিক প্রশিক্ষণ ক্যাম্প চালু করা হয়েছে। ক্রীড়া এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে সবার স্বাস্থ্য ঝুঁকির কথা মাথায় রেখেই এ পদক্ষেপ নেওয়া হয়েছে। এসএলসিও সুরক্ষার জন্য সব ধরণের পদক্ষেপ মেনে চলার নিশ্চয়তা দিচ্ছে। স্বাস্থ্যবিধি মেনেই অনুশীলন চালাবে ক্রিকেটাররা।’

অনুশীলনের প্রথম ধাপে বোলাররা কাজ করবেন অনুশীলনে। আর এখানে কোনো নির্দিষ্ট ফরম্যাট বিবেচনা করে খেলোয়াড় আনা হয়নি। এ সময় ক্রিকেটারদের সঙ্গে চারজন কোচ ও প্রয়োজনীয় সাপোর্ট স্টাফরাও অবস্থান করবেন। আর অনুশীলন চলাকালীন সময়ে কেউ হোটেল ত্যাগ করতে পারবে না বলেও জানিয়েছে এসএলসি।

এদিকে জুন-জুলাইয়ে ভারত এবং বাংলাদেশের বিপক্ষে সিরিজ আয়োজন করতে আগ্রহী লঙ্কান ক্রিকেট বোর্ড। দ্বিপাক্ষিক সিরিজ দুটি আয়োজন করা নিয়ে দুই বোর্ডের সঙ্গে আলাপও করেছে এসএলসি। তবে এখনও কিছু নিশ্চিত করা হয়নি জানিয়ে শ্রীলংকা ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা অ্যাশলে ডি সিলভা ক্রিকইনফোকে বলেছিলেন, ‘আমরা বাংলাদেশ এবং ভারত ‍দুই বোর্ডের সঙ্গেই সিরিজ আয়োজন নিয়ে আলাপ করেছি। কারণ ওই দুটি সিরিজ এখনও স্থগিত হয়নি। তবে তাদের থেকে এখনও কোন সাড়া পাইনি।’

এই সংবাদটি 1,225 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •