Sun. Sep 15th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

বিএনপি নেতা সরফুদ্দিন আহমেদ সান্টু এর সাথে মতবিনিময়

1 min read

 

আশিক মাহমুদ ::

গত ১৪ ই জুলাই রবিবার সন্ধ্যা 7 টা 30 মিনিটে নিউইয়র্কের জ্যাকসন এর একটি রেস্তোরাঁয় বাংলাদেশ থেকে আগত বাংলাদেশ জাতীয়তাবাদী দলের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য, উজিরপুর বানারীপাড়া তথা দক্ষিন বঙ্গের সর্বস্তরের জনগণের নেতা ,এশিয়ার সবচেয়ে সুন্দর মসজিদ, গুঠিয়া মসজিদের প্রতিষ্ঠাতা, দানবীর জনাব শরফুদ্দিন আহমেদ সান্টু এর সাথে যুক্তরাষ্ট্রে বসবাসরত উজিরপুর বানারীপাড়া এলাকাবাসী এক মতবিনিময় সভার আয়োজন করে। নিউ ইয়র্কের সমস্ত বোরো থেকে আগত উজিরপুর- বানারীপাড়ার সর্বস্তরের জনগণের স্বতঃস্ফূর্ত উপস্থিতি মতবিনিময় সভাটি উজিরপুর বানারীপাড়া বাসীর এক  মিলনমেলায় পরিনত হয়।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন নিউইয়র্ক মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রবাসী বরিশাল বিভাগীয় কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক ,উজিরপুরের কৃতি সন্তান, বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজসেবক জনাব মোঃ রুহুল আমিন নাসির। সভার সঞ্চালনা করেন বানারীপাড়ার কৃতি সন্তান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন অফ ইউ এস এর সাধারণ সম্পাদক মোঃ আশিক মাহমুদ। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী বরিশাল বিভাগীয় কল্যাণ সমিতির সভাপতি  কাজী জামান । প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী বরিশাল বিভাগীয় কল্যাণ সমিতির উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের সাবেক সভাপতি জনাব এডভোকেট এ কে আজাদ তালুকদার। এছাড়াও বিশেষ অতিথির মধ্যে আরো উপস্থিত ছিলেন লন্ডন থেকে আগত লন্ডন প্রবাসী জনাব মোঃ ইমরান ,বড়াকোঠা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জনাব মোহাম্মদ নাসির উদ্দিন চিনু, বাংলাদেশ বিমানের চট্টগ্রাম বিভাগের সাবেক ম্যানেজার উজিরপুরের কৃতি সন্তান জনাব মোঃ আলাউদ্দিন ।অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন পার্ক চেষ্টার ইসলামিক সেন্টার এর সম্মানিত ইমাম ও খতিব হযরত মাওলানা ওবায়দুল হক। কোরআন তেলাওয়াতের পরে শুভেচ্ছা বক্তব্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রদল নেতা উজিরপুরের কৃতি সন্তান  মুহাম্মদ মহসিন আগত সবাইকে শুভেচ্ছা জানিয়ে যুক্তরাষ্ট্রে বসবাসরত উজিরপুর ,বানারীপাড়া বাসীকে সময় দেওয়ার জন্য সান্টু ভাই কে বিশেষ ধন্যবাদ জানান।

প্রধান অতিথির বক্তব্যে জনাব সান্টু বলেন বাংলাদেশের রাজনীতি আর বাংলাদেশের রাজনীতিবিদদের হাতে নেই, বাংলাদেশের রাজনীতি পরিচালিত হয় প্রশাসন পুলিশ আমলা এবং বিদেশি গোয়েন্দা সংস্থার দ্বারা। দেশের এই স্বৈরতান্ত্রিক অবস্থা থেকে উত্তোরোনের জন্য রাজনীতিবিদদের পাশাপাশি সাধারণ জনগণ এবং প্রবাসীদের আরো সক্রিয়ভাবে এগিয়ে আসতে হবে। দেশে আজ কোন মানুষই নিরাপদ নয় শিশু বাচ্চা থেকে বুড়ো পর্যন্ত যুবক-যুবতী সকলেই সরকারের গুন্ডা বাহিনী দ্বারা নির্যাতিত নিষ্পেষিত। গুম ,খুন ,হত্যা ,ধর্ষণ, মারামারি ,হানাহানি আজ বাংলাদেশের নিত্যনৈমিত্তিক ঘটনা, দেশ আজ মগের মুল্লুকে পরিণত হয়েছে। সবকিছুর পরেও তিনি অতীতের মতো উজিরপুর বানারীপাড়া বাসীর জন্য কাজ করে যাওয়ার প্রতিশ্রুতি দেন এবং এজন্য উজিরপুর বানারীপাড়া বাসীর সহযোগিতা কামনা করেন এবং তাকে সময় দেওয়ার জন্য উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান।

বিশেষ অতিথি বৃন্দ জনাব সরফুদ্দিন আহমেদ সান্টু ভাইয়ের এলাকায় উন্নয়নমূলক অবদানের জন্য এবং উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার জন্য বিশেষ অনুরোধ করেন। সরফুদ্দিন সান্টু এর মত এরকম দানবীর যুগে যুগে একজনই হয়‌। পুরো বরিশাল বাসি সরফুদ্দিন সান্টুর এবং তার অবদানের প্রতি কৃতজ্ঞ। তিনি ইতিহাসের পাতায় সাক্ষ্য হয়ে থাকবেন। সকলেই তার দীর্ঘায়ু কামনা করেন।

সভায় এছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মোহাম্মদ রাশেদ মিলন, মোহাম্মদ আখতারুজ্জামান, মোঃ রুবেল গাজি, আব্দুর রব, মোহাম্মদ কামরুল ইসলাম ,মোঃ নজরুল ইসলাম সুমন ,মোহাম্মদ জসিম উদ্দিন ,মোঃ মোস্তাক আহমেদ,মুক্তিযুদ্ধা ওহেদ আলী মন্ডল, মোহাম্মদ রাজন ,মজিবুর রহমান প্রমুখ।

সভাপতির বক্তব্যে মোহাম্মদ রুহুল আমিন নাসির বলেন সরফুদ্দিন আহমেদ সান্টু এর মত ব্যক্তিরা যুগে যুগে বারবার আসে না বরিশাল বাসির জন্য বিশেষ রহমত স্বরূপ আল্লাহ তাকে আমাদের মাঝে পাঠিয়েছেন। তার অবদান বরিশালবাসী কখনোই ভুলবেনা।উজিরপুর বানারীপাড়া বাসীর পক্ষ থেকে আবারো তাকে ধন্যবাদ জানিয়ে এলাকার সাধারণ মানুষের জন্য তার সঙ্গে কাজ করার প্রতিশ্রুতি দেন। উপস্থিত সবাইকে উপস্থিত হয়ে অনুষ্ঠানকে সফল করার জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করে সভার সমাপ্তি ঘোষনা করেন ।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA