Sun. Nov 17th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

বিনোদনের নতুন মাত্রা ডাইনোসর পার্ক

1 min read

কুমিল্লার কোর্টবাড়ির ডাইনো পার্কে বেড়াতে গেলে স্বাগত জানাবে একদল ডাইনোসর। ভয় পাবেন না! ভাবতে পারেন টাইম মেশিনে চড়ে কোনো জুরাসিক পার্কে চলে এসেছেন। আসলে এগুলো কৃত্রিম ডাইনোসর। বিস্তারিত জানাচ্ছেন সেলিম সজীব-

ডাইনো পার্কে আছে ৫টি ডাইনোসর। কৃত্রিম ঝরনা বেষ্টিত প্রাগৈতিহাসিক যুগের দানবীয় চেহারার প্রাণীগুলোকে দেখানোই প্রধান কাজ। সুইচ টিপলেই ডাইনোসর গর্জন করে, লেজ নাড়ে আর চোখ ঘুরায়। মূলত দর্শনার্থীদের আনন্দ দিতেই ডাইনো পার্ক প্রতিষ্ঠা করেন এইচ এম আমিনুল ইসলাম ভূঁইয়া।

 

কুমিল্লা বিশ্ববিদ্যালয় এলাকা পার হয়ে কিছুটা সামনে গেলেই মিলবে ডাইনো পার্ক। এখানে শিশু ও বড়দের নানা আকর্ষণীয় রাইডের পাশাপাশি পাহাড়, অক্টোপাস, ড্রাগন কোস্টার, জঙ্গল ক্যারাউজালসহ অসংখ্য দুঃসাহসিক জিনিস রয়েছে।

মাশফিকা হোল্ডিংস লিমিটেডের উদ্যোগে ১২ একর জায়গা নিয়ে এ পার্ক অবস্থিত। ২০১৭ সালের ২৯ ডিসেম্বর থেকে আনুষ্ঠানিকভাবে বিনোদন কেন্দ্রটি যাত্রা শুরু করে। পার্কটি উদ্বোধনের পর থেকেই স্বাধীনতা দিবস, বিজয় দিবস, ঈদ, পূজা, পহেলা বৈশাখ ও বিভিন্ন উপলক্ষে কনসার্টের আয়োজন করা হয়। এছাড়া কর্পোরেট পিকনিক, সভা-সেমিনার, মিটিংয়ের আয়োজন করা যায় এ পার্কে।

 

প্রবেশ ফি

ডাইনো পার্ক ও ডাইনো জোনে প্রবেশ ফি ২০০ টাকা। বড়দের রাইড ফি ১০০ টাকা। ছোটদের রাইড ফি ৫০ টাকা। এছাড়া বিভিন্ন সময়ে প্যাকেজ ও অফার ঘোষণা করা হয়।

খোলা

প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ডাইনো পার্ক খোলা থাকে।

 

কিভাবে যাবেন

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা জেলার সদর দক্ষিণ উপজেলার বেলতলি অথবা নন্দনপুর এলাকা দিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয় এলাকা পার হয়ে কিছুটা সামনে গেলেই ডাইনো পার্ক। এছাড়া কুমিল্লা শহর থেকে ২২০ টাকায় সিএনজিচালিত অটোরিকশা ভাড়া করেও যাওয়া যায়। দলবেঁধে কিংবা ভেঙে ভেঙে গেলে কোটবাড়ি থেকেও কম ভাড়ায় যাওয়া যায়।

 

1 thought on “বিনোদনের নতুন মাত্রা ডাইনোসর পার্ক

Leave a Reply

Your email address will not be published.

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.